জাফলংয়ের পিয়াইন নদীতে ডুবে নিখোঁজ পর্যটকের লাশ দু’দিন পর উদ্ধার

9

 

কে.এম লিমন গোয়াইনঘাট থেকে

সিলেটের গোয়াইনঘাট উপজেলার পর্যটনকেন্দ্র জাফলংয়ের পিয়াইন নদীতে ডুবে আরশ আহমেদ (১৫) নামের নিখোঁজ পর্যটকের লাশ দুই দিন পর উদ্ধার করা হয়েছে। শনিবার সকালে জাফলংয়ের জিরোপয়েন্ট এলাকা থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, শনিবার সকালে জাফলংয়ের জিরোপয়েন্ট এলাকায় পর্যটক আরশ আহেমদের মরদেহ ভাসমান অবস্থায় দেখতে পেলে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পরে পুলিশ লাশটি উদ্ধার করে নিখোঁজ আরশের লাশ বলে শনাক্ত করা হয়। নিহত আরশ আহমেদ কুমিল্লা জেলার ব্রাহ্মনপাড়া থানার শিদলাই গ্রামের পুলিশ পরিদর্শক (শহর ও যানবাহন) বি-বাড়ীয়া কর্মরত জাহেদুল হোসেন’র ছেলে এবং রেসিডেন্সিয়াল মডেল কলেজের নবম শেণির শিক্ষার্থী।
গত বৃহস্পতিবার বিকেলে জাফলংয়ের ডাউকি নদীর জিরো পয়েন্ট এলাকায় গোসল করতে গিয়ে স্রোতের টানে তলিয়ে গিয়ে সে নিখোঁজ হয়। ঘটনার দুইদিন পর জাফলংয়ের জিরোপয়েন্ট এলাকায় তার লাশ ভেসে ইঠে।
আরশ আহমেদ তার বাবা মা ও ছোট ভাইয়ের সঙ্গে ঢাকা থেকে বৃহস্পতিবার সকালে জাফলংয়ে বেড়াতে আসে।
বিকেলের দিকে আরশ ও তার বাবা জাহেদুল হোসেন জাফলংয়ের জিরো পয়েন্ট এলাকায় নদীতে গোসল করতে নামেন। সাঁতার না জানায় এক পর্যায় বাবা ও ছেলে স্রোতের টানে পানিতে ডুবে যাচ্ছে দেখে স্থানীয় কয়েকজন মিলে বাবা ছেলেকে উদ্ধার করতে গেলে এক পর্যায় বাবাকে উদ্ধার করতে সক্ষম হলেও ছেলে আরশ পানিতে ডুবে নিখোঁজ হয়।
খবর পেয়ে স্থানীয় ট্যুরিস্ট পুলিশের পাশাপাশি থানা পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা চালায়।
পর্যটকের মৃতদেহ উদ্ধারে বিষয়টি নিশ্চিত করে জাফলং ট্যুরিস্ট পুলিশের ইনচার্জ (ওসি) মো. রতন শেখ জানান, শনিবার সকালে আরশের মরদেহ পানিতে ভেসে উঠলে তা উদ্ধার করা হয়। নিহতের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।