অনিয়মিত শিক্ষার্থীদের কোর্স সম্পন্নের বিষয়ে সিদ্ধান্ত নিল শাবি

11

 

শাবি থেকে সংবাদদাতা

অনিয়মিত শিক্ষার্থীদের অসম্পূর্ণ কোর্স সম্পন্ন করার আবেদনসমূহের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের ১৭১ তম সভায় এ বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।
শাবির অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. ফজলুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, একাডেমিক কাউন্সিল সভার সিদ্ধান্ত অনুযায়ী ২০১৫-১৬ শিক্ষাবর্ষ পর্যন্ত শিক্ষার্থীদের অসমাপ্ত কোর্স দু’টি ‘বিশেষ সেমিস্টার’ এর মাধ্যমে সম্পন্ন করতে হবে। এক্ষেত্রে পরীক্ষা গ্রহণের পদ্ধতি বিশ্ববিদ্যালয়ের প্রচলিত নিয়মানুযায়ী হবে।
বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, সভার সিদ্ধান্ত মতে, প্রতি সেমিস্টার পরীক্ষার জন্য রেজিস্ট্রেশন ফিস দশ হাজার টাকা, থিওরি প্রতি ক্রেডিট এক হাজার টাকা এবং ল্যাব প্রতি ক্রেডিট এক হাজার পাঁচশত টাকা নির্ধারণ করা হয়েছে। প্রসঙ্গত, গত ১৬ মার্চ একাডেমিক কাউন্সিল সভায় ১২ সেমিস্টার পরীক্ষায় অংশগ্রহণ করেও স্নাতক সম্পন্ন করতে না পারা শিক্ষার্থীদের জন্য ‘বিশেষ সেমিস্টার’ চালুর মাধ্যমে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।