স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষ্যে মোহাম্মদ মকন উচ্চ বিদ্যালয় ও কলেজে আলোচনা সভা অনুষ্ঠিত

22

অর্জিত স্বাধীনতা আমাদের ধরে রাখতে হবে : অধ্যক্ষ শহিদুর রব

স্টাফ রিপোর্টার

মোহাম্মদ মকন উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মো: শহিদুর রব বলেছেন, আজ আমাদের মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস। স্বাধীনতা অর্জন করার চেয়ে স্বাধীনতা রক্ষা করা অনেক কঠিন। তিনি আরো বলেন, আমাদের একজন মহানায়ক ছিলেন। তিনি হলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি ছিলেন বলেই আজকের এই স্বাধীনতা পালন করতে পারছি। তার ডাকে বাংলার লাখো মানুষ তাজা রক্ত ঝরিয়ে আমাদের এই স্বাধীনতা এনে দিয়েছে। আর এই স্বাধীন হওয়ার কারণেই আজ আমরা একটি ভ‚-খন্ড ও একটি মানচিত্র পেয়েছি। এই স্বাধীনতার কারণেই আজকে আমরা স্বাধীনভাবে মায়ের ভাষায় কথা বলতে পারছি। তাই এই অর্জিত স্বাধীনতা আমাদের ধরে রাখতে হবে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরাই আগামী দিনের ভবিষ্যৎ। তোমাদের এগুলো রক্ষা করে যেতে হবে। পরিশেষে স্বাধীনতার মর্ম বুঝে এই স্বাধীনতাকে সর্বোচ্চ সম্মান দিয়ে জীবনে এগিয়ে যাওয়ার প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।
রবিবার (২৬ মার্চ) বেলা ১১ টায় সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার কামালগঞ্জস্থ মোহাম্মদ মকন উচ্চ বিদ্যালয় ও কলেজের আয়োজনে স্কুলের হল রুমে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মোহাম্মদ মকন উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রভাষক (খন্ডকালীন) জাহের আহমদের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলওয়াত করেন সিনিয়র শিক্ষক মোহাম্মদ আসাদুজ্জামান আসাদ এবং স্বাধীনতা দিবস ও জাতীয় দিবসে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- প্রভাষক মোহাম্মদ জাহাঙ্গীর আলম, সিনিয়র শিক্ষিকা রুমা তালুকদার, সিনিয়র শিক্ষক মুহাম্মদ তাজুল ইসলাম, সহকারী শিক্ষক মো: সামছুল হোসেন ও সহকারী শিক্ষক সুহেল আহমদ পাটোয়ারী।
এছাড়াও আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন-মোহাম্মদ মকন উচ্চ বিদ্যালয় ও কলেজের সহকারী অধ্যাপক নীরাজিতা খানম, প্রভাষক ফয়জুন নাহার নাজমা, কলেজের কম্পিউটার ডেমোনেস্ট্রেটর কাম মেকানিক মো: জাহাঙ্গীর আলম, সিনিয়র শিক্ষক সৈয়দ সফওয়ান শহীর, সিনিয়র শিক্ষক মোল্লা মাহমুদ হানিফ, সিনিয়র শিক্ষক মো: আব্দুল মতিন চৌধুরী, সিনিয়র শিক্ষক মোহাম্মদ আসাদুজ্জামান আসাদ, সহকারী শিক্ষিকা হেলেনা আক্তার, সহকারী শিক্ষিকা খালেদা বেগম লাকি, সহকারী শিক্ষিকা (খন্ডকালীন) তারানা রহিম তারিন, কলেজ শাখার ল্যাব সহকারী পারভীন আক্তার ও অফিস সহায়ক মো: সাহেদ আহমেদ এবং বিদ্যালয়ের অফিস সহকারী কাম হিসাব সহকারী মো: আসাদুজ্জামান রণি, নিরাপত্তা কর্মী অধির মালাকার, নৈশ প্রহরী (খন্ডকালীন) অজিত শুক্ল বৈদ্য ও আয়া (খন্ডকালীন) শাবানা বেগমসহ স্কুল ও কলেজের শিক্ষার্থীবৃন্দ।
উল্লেখ্য, মোহাম্মদ মকন উচ্চ বিদ্যালয় ও কলেজের স্কুল শাখার শিক্ষকবৃন্দ ১৪ জন, কলেজ শাখার ৫ জন। উক্ত আলোচনা সভায় অনুপস্থিত ছিলেন, সিনিয়র শিক্ষক মো: নজরুল ইসলাম ও সহকারী শিক্ষক মো: কামরুজ্জামান।