জিন্দাবাজার থেকে চাকুসহ ২ চিহ্নিত ছিনতাইকারী গ্রেফতার

5

স্টাফ রিপোর্টার :
নগরীর জিন্দাবাজার থেকে ছিনতাই কাজে ব্যবহৃত একটি সিএনজি অটোরিক্সা, ২টি চাকুসহ ২ চিহ্নিত ছিনতাইকারীকে গ্রেফতার করেছে পুলিশ। ২১ ডিসেম্বর বিকেল সাড়ে ৩ টার দিকে অগ্রগামী স্কুলের গেইটের সামন থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হচ্ছে, সুনামগঞ্জ জেলার তাহিরপুর থানার ইসলামপুর গ্রামের মৃত আব্দুর রাজ্জাকের পুত্র আব্দুল হালিম উরফে মেম্বার (৪৭) ও একই জেলার শান্তিগঞ্জ থানার হাছনাবাদ গ্রামের মৃত মোছাদ্দর আলীর পুত্র বর্তমানে নগরীর মানিকপীর রোডের নয়াসড়ক এলাকার বাসিন্দা শামিম আহমেদ কবির (৪৫)।
পুলিশ জানায়, ২১ ডিসেম্বর বিকেলে নগরী জিন্দাবাজার অগ্রগামী স্কুলের সামনে থেকে ছিনতাইকার আব্দুল হালিম উরফে মেম্বার ও শামিম আহমেদ কবিরের কাছ থেকে ধারালো চাকু সিএনজির ভিতর বসে থাকা একজন যাত্রীর পেটে ও গলায় ধরিয়া প্রান নাশের ভয়ভীতি প্রদর্শন করতঃ আতংক ও ত্রাসের সৃষ্টি করে তার হাতে থাকা মোবাইল ফোন ও ব্যাগের মধ্য থেকে নগদ টাকা জোর পূর্বক ছিনিয়ে নেওয়ার চেষ্টা করলে উক্ত যাত্রী প্রানের ভয়ে ডাক চিৎকার শুরু করে। এ সময় আশে পাশের পথচারী লোকজনসহ জিন্দাবাজার সোনালী ব্যাংকের সামনে থাকা বন্দরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই/সাজেদুল করিম সরকার সহ ডিউটিরত টহল পুলিশ আগাইয়া আসিয়া উক্ত দুইজন ছিকতাইকারীকে আটক করে। তখন তাদের সহযোগী সিএনজি ড্রাইভার উজ্জল (৩০) কৌশলে পালাইয়া যায়। পরবর্তীতে বন্দরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই সাজেদুল করিম সরকার সহ ডিউটিরত টহল পুলিশ উক্ত ছিনতাইকারীদেরকে হেফাজতে নেয় এবং ছিনতাইকারীদের শরীর তল­াশী করিয়া তাহাদের দখল হতে ২টি ধারালো চাকু এবং ছিনতাই কাজে ব্যবহৃত সিএনজি যাহার রেজিঃ নম্বর সিলেট থ-১২-২০৮৬ উদ্ধার পূর্বক জব্দ করে। উক্ত ঘটনায় ভিকটিম মৌলভীবাজার জেলার বড়লেখা থানার গাজিটেকা গ্রামের মোস্তফা উদ্দিন তাফাদারের পুত্র আব্দুর রব তাফাদার (৪০) বর্তমানে- শাহজালাল উপশহর বাসা নং-৮০, রোড নং-৪৪, ব্লক-সি বাদী হয়ে উক্ত ছিনতাইকারীদের বিরুদ্ধে কোতোয়ালী মডেল থানায় অভিযোগ দাখিল করলে কোতোয়ালী মডেল থানার মামলা নং-২৯, তারিখ-২১/১২/২০২২খ্রিঃ, ধারা-৪/৫ আইন-শৃঙ্খলা বিঘœকারী অপরাধ (দ্রুত বিচার) আইন, ২০০২ সংশোধনী ২০১৯ রুজু করে ছিনতাইকারীদের আদালতে সোপর্দ করা হয়েছে। এসআই (নিঃ) নিশু লাল দে মামলাটি তদন্ত করছেন।