বিশ্বনাথে অব্যাহতি নিয়ে মেয়র প্রার্থী হওয়া বিএনপি নেতা জালাল বহিষ্কার

7

বিশ^নাথ থেকে সংবাদদাতা :
সিলেটের বিশ্বনাথ পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রার্থী হয়েছেন উপজেলা বিএনপির সভাপতি জালাল উদ্দিন। তিনি দল থেকে অব্যাহতি চেয়ে আবেদন করলেও দল তাকে বহিষ্কার করেছে।
গতকাল রবিবার বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তাকে বহিষ্কার করা হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়- ‘জালাল উদ্দিন দলীয় শৃঙ্খলা পরিপন্থীকর্মকান্ডে জড়িত থাকার অভিযোগের জালাল উদ্দিনকে দলের গঠনতন্ত্র মোতাবেক বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে। এই সিদ্ধান্ত অবিলম্বে কার্যকর হবে।’ এরআগে- গত ১৯ অক্টোবর বিশ্বনাথ পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রার্থী হওয়া জালাল উদ্দিন‘শারীরিক অসুস্থতার’ কারণ উল্লেখ করে দলীয় পদ থেকে পদত্যাগপত্র জমা দেন।
সে সময় তিনি বলেন, দল (বিএনপি) নির্বাচন বর্জন করেছে। উপজেলা সভাপতি হিসেবে দলের নির্দেশ অমান্য করে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করলে দল থেকে বহিষ্কার করা হতে পারে। তাই বহিষ্কারের দুর্নাম না লাগার জন্য আগেভাগেই শারীরিক অসুস্থতার কথা উল্লেখ করে জেলা বিএনপির কাছে পদত্যাগের আবেদন করেছি।
জালাল উদ্দিন বলেন, ‘তিনি জনগণের সেবা করার জন্যই রাজনীতি করেন। ১৪ বছর ধরে বিশ্বনাথ উপজেলা বিএনপির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। ইতিমধ্যে দুবার বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। এখন পৌরবাসীর সেবা করার জন্যই নির্বাচনে অংশ নিয়েছি। ইনশাল্লাহ নির্বাচনে বিজয়ী হবো।’
এ ব্যাপারে কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ডা. শাখাওয়াত হোসেন জীবন বলেন- ‘এখন পর্যন্ত কোনো তথ্য আমি পাইনি। তবে খোঁজ খবর নিচ্ছি।’