ট্যুরিস্ট পুলিশ সিলেট রিজিওন এর কমিউনিটি পুলিশিং ডে ॥ কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র শান্তি শৃঙ্খলা সর্বত্র

8

সারা দেশের ন্যায় ট্যুরিস্ট পুলিশ সিলেট রিজিওন ও পর্যটন স্পট বেইজড কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে কমিউনিটি পুলিশিং ডে-২০২২ ২৯ অক্টোবর শনিবার সকালে সিলেট নগরীর সাপ্লাইস্থ শাইনি স্টেপস স্কুল প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।
শুরুতেই শান্তির প্রতীক পায়রা উড়িয়ে দিবসটি উদ্বোধন করেন সিলেট রিজিওনের পুলিশ সুপার আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান।
উদ্বোধনের পরপরই পুলিশ সুপারের নেতৃত্বে ৬টি জুনের উদ্যোগে স্কুল গেইট হতে এক বিশাল র‌্যালি নগরীর শাহী ঈদগাহ পয়েন্ট প্রদক্ষিণ করে স্কুল প্রাঙ্গণে এসে সমাপ্ত হয়।
র‌্যালি শেষে স্কুল মিলনায়তনে আলোচনা সভা, রক্তদান কর্মসূচী ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান শুরু হয়।
পুলিশ সুপার আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান এর সভাপতিত্বে এবং অফিসার ইনচার্জ আক্তার হুসেন ও নজরুল ইসলাম এর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আসাদ উদ্দিন আহমদ। তিনি তার বক্তব্যে বলেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ট্যুরিস্ট পুলিশ ইউনিট গঠন করে দেশের পর্যটন শিল্পের উন্নয়নে নিরাপত্তা নিশ্চিত করেছেন।
সভাপতির বক্তব্যে পুলিশ সুপার বলেন, পুলিশ জনতা ভাই ভাই একে অন্যের পরিপুরক, পুলিশ জনতার বন্ধু শান্তি শৃঙ্খলা রক্ষায় পুলিশকে সহযোগিতার মাধ্যমে জনগণকে এগিয়ে আসতে হবে।
সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন শাইনি স্টেপস স্কুলের চেয়ারম্যান মোছাঃ বিলকিছ বেগম, ভাইস প্রিন্সিপাল শিরীন সুলতানা, বাংলা বিভাগের প্রধান ডঃ মোঃ তুতিউর রহমান, সমাজসেবী এ্যাডভোকেট মোঃ জিল্লুল হক, বিছনাকান্দি টুরিস্ট পুলিশের সভাপতি ইসমাইল হোসেন, কর্মসংস্থান ব্যাংকের ম্যানেজার মোঃ আব্দুল লতিফ প্রমুখ। অনুষ্ঠানে জনপ্রতিনিধি, পুলিশ কর্মকর্তা, পুলিশের বিভিন্ন ইউনিটের সদস্যবৃন্দ, সাংবাদিক, শাইনি স্টেপস এর শিক্ষক, ছাত্র-ছাত্রী এবং অভিভাবক সহ বিভিন্ন শ্রেণির মানুষ উপস্থিত ছিলেন।
অতিরিক্ত পুলিশ সুপার কামরুল ইসলামের শুরু হওয়া আলোচনা সভার শেষ প্রান্তে রক্তদান কর্মসূচি ও বাল্যবিবাহ প্রতিরোধে কমিউনিটি পুলিশিং এর ভূমিকা শীর্ষক রচনা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।
রচনা প্রতিযোগিতায় ১ম পুরস্কার গ্রহণ করেন তাসনীম অর্পি, ২য় পুরষ্কার গ্রহন করেন সাদিয়া মনির মাইশা, ৩য় পুরস্কার গ্রহণ করেন যৌথভাবে নাসির হোসেন রাফসান ও শাদমান ইসলাম আবির। এছাড়াও রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ৮০ জন ছাত্র-ছাত্রীকে বিশেষ পুরস্কার প্রদান করা হয়। এদিকে টুরিস্ট পুলিশের ব্যবস্থাপনায় মুজিব জাহান বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সিলেট মানবতার সেবায় রক্ত সংগ্রহ করে। রক্ত প্রদান করেন পুলিশের বিভিন্ন স্তরের কর্মকর্তা, পুলিশ সদস্য, শা.বিপ্র.বি’র ছাত্র এবং শাইনি স্টেপস এর শিক্ষক ও অভিভাবকবৃন্দ। বিজ্ঞপ্তি