কমলগঞ্জে চা বাগানের ৩টি বসতঘর আগুনে পুড়ে ছাই, ৮ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

3

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
মৌলভীবাজারের কমলগঞ্জের শমসেরনগর চা বাগানের শ্রমিক পরিবারের ৩টি বসতঘর অগ্নিকান্ডে পুড়ে ছাই হয়ে গেছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুনে প্রায় ৮ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। গত বৃহস্পতিবার রাত ৮টায় শমশেরনগর চ বাগানের আদমটিলা এলাকায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানা যায়, বৈদ্যুতিক শর্ট সার্কিট হতে আগুন লেগে মিলন মৃধা, সুমা মৃধা ও নির্মল মৃধার বসতঘর সম্পূর্ণ পুড়ে ছাই গেছে। কমলগঞ্জ ফায়ার সার্ভিস ও চা বাগানের আশপাশের সবাই এসে দীর্ঘ সময় চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনেন। এসময় পড়ে গেছে মিলন মৃধার জাতীয় পরিচয়পত্র, ছেলে অন্তর মৃধার এসএসসি পরীক্ষার সনদপত্রসহ ৩টি পরিবারের জাতীয় পরিচয়পত্রসহ গুরুত্বপূর্ণ কাগজপত্রাদি।
ক্ষতিগ্রস্ত মিলন মৃধা বলেন, ছোট বোনের বিবাহ উপলক্ষে এনজিও থেকে ৩৫ হাজার ও নিজের রক্ষিত ৩৫ হাজার টাকাসহ নগদ ৭০ হাজার টাকা, নির্মলা মৃধার গরু বিক্রির নগদ ৫০ হাজার টাকা পুড়ে ছাই হয়ে গেছে। এছাড়া ৩টি ঘরের আসবাবপত্র, টিনের চালা পুড়ে সব মিলিয়ে প্রায় ৮ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
শমশেরনগর ইউপি সদস্য ইয়াকুব আলী জানান, প্রতিবেশী ও ফায়ার সার্ভিসের কর্মীদের নিয়ে আগুন নেবানোর চেষ্টা করে নিয়ন্ত্রনে আনা হয়। ৩টি পরিবারের নগদসহ প্রায় ৮ লক্ষ টাকার ক্ষতি সাধিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দিন বলেন, জেলা প্রশাসকের মাধ্যমে ১০ হাজার টাকা করে ৩টি পরিবারকে ৩০ হাজার টাকা প্রদান করা হবে এবং ৩টি পরিবারকে শুকনো খাবার প্রদান করা হয়েছে।