নারীদের তথ্য প্রদানে সর্বোচ্চ অগ্রাধিকার দিতে হবে – মামুনুর রশীদ

6
দ্যা কার্টার সেন্টার এর উদ্যোগে এবং আইডিয়ার ব্যবস্থাপনায় স্থানীয় জনপ্রতিনিধিদের নিয়ে তথ্য প্রাপ্তিতে নারীর অগ্রগতি শীর্ষক দিনব্যাপী কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন স্থানীয় সরকার বিভাগ সিলেটের উপ-পরিচালক মো: মামুনুর রশীদ।

স্থানীয় সরকার বিভাগ সিলেটের উপ পরিচালক মো. মামুনুর রশীদ বলেছেন, নারীদের তথ্য প্রদানে সর্বোচ্চ অগ্রাধিকার দিতে হবে। কারণ স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণে তথ্য প্রদানে জনপ্রতিনিধিদের দায়িত্ব রয়েছে। বিশেষ করে নারীদের তথ্য প্রাপ্তির ক্ষেত্রে উৎসাহী করতে হবে। রবিবার সিলেট নগরীর একটি অভিজাত হোটেলে দ্যা কার্টার সেন্টার এর উদ্যোগে এবং আইডিয়ার ব্যবস্থাপনায় স্থানীয় জনপ্রতিনিধিদের নিয়ে তথ্য প্রাপ্তিতে নারীর অগ্রগতি শীর্ষক দিনব্যাপী কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। কর্মশালায় সিলেট জেলার পাঁচটি উপজেলার ১০টি ইউনিযনের চেয়ারম্যন ও মেম্বারগণ অংশ নেন।
আইডিয়ার নির্বাহী পরিচালক নজমুল হকের সঞ্চালনায় কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সমাজসেবা অধিদফতরের উপ পরিচালক নিবাস রঞ্জন দাস। প্রকল্প নিয়ে প্রেজেন্টশন উপস্থাপন করেন আইডিয়ার প্রকল্প কর্মকর্তা তামান্না আহমদ। কর্মশালায় তথ্য অধিকার আইণ এবং এর বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন তথ্য কমিশনের সাবেক সচিব মুহিবুল হোসাইন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক সালমা আক্তার। বিজ্ঞপ্তি