ছাতকে দেড় শতাধিক পরিবারকে বাসদের খাদ্য সহায়তা

1

বাসদ সিলেট জেলার উদ্যোগে বন্যার্ত মানুষদের খাদ্য সহায়তা কার্যক্রম এর ১৪ তম দিনে সুনামগঞ্জের ছাতকে দেড় শতাধিক পরিবারে বাসদের চাল-ডাল-আলু-পেঁয়াজ-তেল বিতরণ করা হয়েছে।
বুধবার (২৯ জুন) সুনামগঞ্জের ছাতক উপজেলার দক্ষিণ খুরমা ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের ধনপুর, রাতপুর, রামচন্দ্রপুর ও পরশপুরের জেলেপাড়ায় দেড় শতাধিক পরিবারে ডাল-তেল-পেঁয়াজ-আলু-চিড়া-মুড়ি সহ প্রয়োজনীয় জিনিসপত্র বিতরণ করা হয়।
বিকেল ৪ টায় খাদ্য সহায়তা বিতরণ কালে বিতরণকালে বাসদ সিলেট জেলা সমন্বয়ক আবু জাফর বলেন, আমাদের সংগঠনের পক্ষ থেকে সামর্থ্য অনুযায়ী বন্যার্ত মানুষের পাশে দাঁড়ানো চেষ্টা করছি। কিন্তু রাষ্ট্রীয় উদ্যোগ ও স্থানীয় প্রশাসনের ভুমিকা যাথাযথ নয়।
তিনি বলেন, আপনারা সবাই এই প্রকৃতিক দুর্যোগ মোকাবেলায় করে আবারও স্বাভাবিক জীবনযাপন করবেন এর জন্য জরুরি ভিত্তিতে সরকারি পুনর্বাসন দরকার।
আবু জাফর বলেন, বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন এর জন্য অবিলম্বে কার্যকর পদক্ষেপ নিতে হবে।
বাসদ জেলা সদস্য জুবায়ের আহমেদ চৌধুরী সুমন বলেন,আমরা আপনাদের কাছে এসেছি সহানুভূতি জানাতে, আপনাদের সাহস জুগাতে। আমরা আপনাদের পাশে আছি।
তিনি, অবিলম্বে বন্যা কবলিত মানুষদের কৃষি ঋণ ও এনজিও ঋণ মওকুফ করার দাবি জানান।
বাসদ জেলা সদস্য প্রণব জ্যোতি পাল জানান, বাসদের ত্রাণ কার্যক্রম অব্যহত থাকবে, আগামীকালও বন্যার্ত মানুষকে চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ, মুড়ি, ছিড়াসহ প্রয়োজনীয় সামগ্রী প্যাকেট করে বিতরণ করা হবে।
তিনি বলেন, যারা বিভিন্ন ভাবে আমাদের খাদ্য বিতরণ কার্যক্রমে সহযোগিতা করছেন তাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা।
খাদ্য বিতরণ কালে আরও উপস্থিত ছিলেন ধনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি দেবাশীষ রঞ্জন দাশ, সাবেক ছাত্র নেতা ও বিদ্যালয় শিক্ষক সুরঞ্জিত রঞ্জন দাশ, চালক সংগ্রাম পরিষদের সিলেট মহানগর শাখার সাধারণ সম্পাদক মন্জু আহমদ, রুমন, মোঃ শরিফ মিয়া প্রমুখ।
উল্লেখ্য, বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে সিলেটের বিভিন্ন আশ্রয় কেন্দ্রে গত ১৭ জুন থেকে রান্না করা খিচুড়ী ও শুকনো খাবার বিতরণ করা হচ্ছে। পাশাপাশি চাল ডাল আলু পেঁয়াজ সহ প্রয়োজনীয় জিনিসপত্র প্যাকেট করে বিতরণ করা হচ্ছে। বিজ্ঞপ্তি