দিরাইয়ে ভয়াবহ অগ্নিকান্ড কোটি টাকার ক্ষয়ক্ষতি

8

একে কুদরত পাশা সুনামগঞ্জ থেকে :
দিরাই পৌর শহরের দোওজ বাসিন্দা সাবেক শিক্ষক ফজলুর রহমান ও আজিজুর রহমান কুতুব মিয়ার বাড়িতে এ ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। বুধবার বেলা দেড়টার দিকে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করে পৌর মেয়র বিশ্বজিৎ রায় বলেন, এতে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের একটি ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে। এদিকে এ ঘটনায় কয়েক জন আহত হবার খবর পাওয়া গেছে আহতদের উদ্ধার করে স্থানীয় লোকজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়েছে।
স্থানীয়রা জানান, বুধবার দুপুর ১২টা ৪০ মিনিটের দিকে দিরাই পৌরসভার দোওজ গ্রামে মতিউর রহমান গৌওচ মিয়ার বাড়ীতে আগুন জ্বলে ওঠে। মুহূর্তে তা ছড়িয়ে পরে আশেপাশের ৩ টি বাড়ীতে। এতে আনোয়ার সাজাত, হাবিবুর রহমান(কাচা), পাপ্পু মিয়ার ঘর পুড়ে যায়।
দিরাই ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ মাইদুল ইসলাম বলেন, ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস এর পাশাপাশি স্থানীয় জনগোষ্ঠীর সহায়তা করছে। আগুনের সূত্রপাত কিভাবে হয়েছে কোথা থেকে আগুন লেগেছে এ ব্যাপারে এখনো বিস্তারিত জানাতে পারেনি সংশ্লিষ্টরা। তবে তারা ধারনা করছেন বৈদ্যুতিক শর্টসার্কিট বা গ্যাস সিলিন্ডার থেকে আগুন লেগে থাকতে পারে।
ফজলুর রহমানের পুত্র টিটু মিয়া, ভাতিজা শিক্ষক আব্দুল আলিম জানান, পাকঘর থেকে আগুনের সূত্রপাত হয়ে নিমিষেই আমাদের চারটি বসতঘর এবং ঘরে থাকা স্বর্ণালঙ্কার, নগদ টাকা সহ যাবতীয় আসবাব পত্র আগুনে পুড়ে ছাই হয়ে যায়। আমাদের চার পরিবারের অন্তত কোটি টাকার ক্ষতি হয়েছে। দিন দুপুরে এমন ভয়াবহ আগুন লাগার ঘটনা আর কোন দিন দেখিনি। আমাদের চোখের সামনেই সবপুড়ে ছাই হয়ে গেলো। ফায়ার সার্ভিসের কর্মকর্তা মাইদুল ইসলাম বলেন, আমরা সেখানে পৌঁছার আগেই বসতঘর পুড়ে যায়। আমরা গিয়ে আগুন নিয়ন্ত্রণ করি। রাস্তা ছোট হওয়ায় আমরা দুর থেকে পাইপের সাহায্য আগুন নিয়ন্ত্রণে আনতে হয়েছে।