সরকারি কর্মচারীদের ৪র্থ দিনের মতো কর্মবিরতি অব্যাহত

5
সরকারি কর্মচারীদের ৪র্থ দিনের মতো কর্মবিরতি চলছে।

সারাদেশের বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ের ১৬-১৩ গ্রেডের কর্মচারীগণ মাঠ প্রশাসনে পদবি পরিবর্তন ও বেতন স্কেল উন্নীতকরণের প্রস্তাবে অর্থ মন্ত্রণালয়ের সম্মতির দাবিতে এ কর্মবিরতি পালন করছেন।
বাবিককাকস, সিলেট বিভাগীয় কমিটির সভাপতি মোহাম্মদ মর্তুজ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন দিলীপ কুমার রায়, সুযোগ চন্দ্র চন্দ, শহীদুল ইসলাম, মো: খুর্শেদ আলম, সুখেন্দু শেখর শর্মা, অরুন দাস, মো: আজহারুল ইসলাম, বসু রঞ্জন দাস, মোহাম্মদ ইউনুছ আলী, অমিত ভূষণ দেব, মো: সাব্বির আহমদ, মোহাম্মদ জয়নাল আবেদীন, কামরুল হোসেন প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন যে, মন্ত্রণালয় বারবার আশ্বাস দিয়েও কেউ কথা রাখেনি। পদোন্নতি ও গ্রেড অধরাই রয়ে গিয়েছে। মাঠ প্রশাসনের অধিকাংশ কর্মচারীদের পদোন্নতির কোনো সুযোগ নেই। যে পদে যোগদান করে সে পদে দীর্ঘ দিন চাকরি করে ক্ষোভ ও হতাশা নিয়ে তাদের অবসরে যেতে হয়। অথচ সচিবালয়সহ বিভিন্ন দপ্তরের একই গ্রেডভুক্ত সহকারীদের পদবি পরিবর্তন, পদোন্নতি ও বেতন গ্রেড উন্নীতকরণ অব্যাহত রয়েছে। মাঠ প্রশাসনের কর্মচারীদের বেলায় আশ্বাস আর আশ্বাস। মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি না হওয়া পর্যন্ত কর্মবিরতি চালিয়ে যাওয়ার প্রত্যয় ঘোষণা করে বক্তরা আরও বলেন যে, কোনো হুমকি বা চাপ প্রয়োগে তাদের আর দাবিয়ে রাখা যাবে না। বিষয়টি আশু সমাধানে বঙ্গবন্ধু তনয়া মানবতার মা মাননীয় প্রধানমন্ত্রীর সদয় দৃষ্টি কামনা করেন। বিজ্ঞপ্তি