গ্রাসরুটস’র ৫ম সিলেট জেলা সম্মেলন সম্পন্ন

5

তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস) এর ৫ম সিলেট জেলা সম্মেলন সম্পন্ন হয়েছে। শনিবার (৫ মার্চ) বিকাল ৩ টায় সৈয়দ হাতিম আলি উচ্চ বিদ্যালয় মাঠে এই সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলনে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাসুমা খানম, অন্যতম সদস্য সুমনামগঞ্জ জেলার কনিজ রেহনা রাব্বানী ভাষা সহ করোনায় মৃত্যুবরণকারী সকলের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়।
সম্মেলনে কাউন্সিলর নাজনীন আক্তার কনাকে সভাপতি ও সালমা বেগমকে সাধারণ সম্পাদক এবং ফাতেমা আক্তারকে সাংগঠনিক সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট “গ্রাসরুটস” সিলেট জেলা কমিটি গঠন করা হয়।
সম্মেলন উদ্বোধন করেন তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস) এর কেন্দ্রীয় সহ-সভাপতি বিলকিছ নুর।
প্রধান অতিথির বক্তব্যে কাউন্সিলর আজাদুর রহমান আজাদ বলেন, প্রান্তিক জনগোষ্ঠীর বিশেষ করে নারী উন্নয়নে দাবী উপস্থাপন করেছে আমি তার সাথে একমত কিন্তু একজন কাউন্সিলর হিসাবে আমারও কাজের সীমাবদ্ধতা থেকে যায়। করোনা কালীন সময়ে আমি প্রান্তিক নারী উদ্যোক্তাদের পাশে থেকেছি পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় আমি গ্রাসরুটসকে সাথে নিয়ে প্রান্তিক নারী উদ্যোক্তারা যাতে ঘুড়ে দাঁড়াতে পারে তার জন্য শিল্প মন্ত্রণালয়ের প্রশিক্ষণ অনুষ্ঠিত করেছি। মাননীয় প্রধানমন্ত্রীর প্রণোদনা প্যাকেজের বিসিক কর্তৃক প্রদত্ত ঋণের একমাত্র সিলেটেই গ্রুপ ঋণ সফলভাবে প্রদান করা হয়েছে। আগামীতে গ্রাসরুটস নারী উদ্যোক্তাদের উন্নয়নের জন্য সকল কার্যক্রম বাস্তবায়নে আমি গ্রাসরুটসকে নিয়ে এগিয়ে যাবো।
সম্মেলনে কেন্দ্রীয় কমিটির পক্ষে সংগঠনের প্রধান নির্বাহী কর্মকর্তা হিমাংশু মিত্র বক্তব্য রাখেন।
সম্মেলনে শুভেচ্ছা বক্তব্য রাখেন গ্রাসরুটসের জাতীয় সমন্বয়কারী অনিতা দাশ গুপ্তা, গ্রাসরুটস ঢাকা জেলা সহ-সম্পাদক রোকসানা ডালিয়া, ফরিদপুর জেলা সভাপতি সায়েদা বেগম, মৌলভীবাজার জেলার সাংগঠনিক সম্পাদক মৌ দেব প্রমুখ। বিজ্ঞপ্তি