জৈন্তাপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু

7
Exif_JPEG_420

জৈন্তাপুর থেকে সংবাদদাতা :
জৈন্তাপুর উপজেলা সদরের পূর্ব বাজারে অবৈধ স্থাপনা উচ্ছেদ সহ তামাবিল মহাসড়ক থেকে উপজেলা কমপ্লেক্স রাস্তা প্রস্ততকরণ কাজ শুরু করা হয়েছে।
জনসাধারণের চলাচলে পূর্ব বাজার রাস্তা যানজট মুক্ত করতে উপজেলা প্রশাসন সম্প্রতি সময়ে অবৈধ ভাবে নির্মাণ করা দোকানঘর চিহ্নিত করেন। এসব অবৈধ স্থাপনা সরিয়ে নিতে কয়েক দফা ব্যবসায়ীদের বলা হয়েছিল।
(১ জানুয়ারী) শনিবার সকালে উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল আহমদ এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে তিনি নিজেই চলে আসেন। উপজেলার সবচেয়ে বড় হাটবাজার জৈন্তাপুর পূর্ব বাজারের অবৈধ ভাবে নির্মাণ করা দোকান ঘর উচ্ছেদ করেন। অভিযানে ৫টি অবৈধ দোকান উচ্ছেদ করা হয়েছে। দীর্ঘদিন থেকে রাস্তার উভয় পাশের ফুটপাত দখল করে ব্যবসা পরিচালনা করায় প্রতিনিয়ত এই সড়কে যানজট লেগে থাকে ফলে স্থানীয় জনগণ সহ অনেক পর্যটক-কে নানা বিড়ম্বনার মধ্যে পড়তে হয়। পথচারী সহ স্থানীয় জনগন উপজেলা কমপ্লেক্স রাস্তা যানজট মুক্ত করতে প্রশাসনের নিকট দাবী জানিয়ে আসছিলেন।
এ সময় উপস্থিত ছিলেন নিজপাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান বাবুল, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক হাসিনুল হক হুসনু, জৈন্তাপুর প্রেসক্লাব সভাপতি নূরুল ইসলাম, অনলাইন প্রেসক্লাব সভাপতি রুহেল আহমদ, পূর্ব বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি সুলেমান আহমদ, ব্যবসায়ী শফিকুল হক, নুরু উদ্দিন (আর্মি) প্রমুখ।
এই ব্যাপারে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল আহমদ বলেন, জনগণের প্রত্যাশা উপজেলা সদরের রাস্তাঘাটকে যানজট মুক্ত রাখা। কিছু ব্যবসায়ী রাস্তার ফুটপাত দখল করে ব্যবসা করায় প্রতিনিয়ত যানজট লেগেই থাকে। তাদের-কে সর্তক করার পরও এসব দোকানঘর সরিয়ে নেন নাই। ফলে জনসাধারণের যাতায়াতে রাস্তা প্রস্ততকরণ এবং অবৈধ স্থাপনা উচ্ছেদ কাজ শুরু করা হয়েছে। পর্যায়েক্রমে অন্যান্য অবৈধ স্থাপনা গুলো উচ্ছেদ করা হবে। এই কাজে তিনি প্রশাসন কে সহযোগিতা করতে বাজারের ব্যবসায়ী সহ উপজেলার সচেতন মহলের সহাযোগিতা কামনা করেন।