বক্সিং ডে টেস্টে ফিরছেন কামিন্স অভিষেকের অপেক্ষায় বোল্যান্ড

8

স্পোর্টস ডেস্ক :
করোনা প্রটোকলের কারণে সিরিজের দ্বিতীয় টেস্টে খেলতে না পারা অস্ট্রেলিয়ান অধিনায়ক ফিরছেন বক্সিং ডে টেস্টে। একই ম্যাচে অভিষেক হতে যাচ্ছে অজি পেসার স্কট বোল্যান্ডের।
প্যাট কামিন্সের নেতৃত্বে অস্ট্রেলিয়া প্রথম টেস্ট জিতলেও দ্বিতীয় ম্যাচে মাঠে নামতে পারেননি তিনি। দ্বিতীয় টেস্টের আগে একটি রেস্তোরায় গিয়ে বাইরের মানুষের সাথে মিশে বায়োবাবল ভাঙায় আইসোলেশনে চলে যান দলনেতা কামিন্স। খেলতে পারেননি অ্যাডিলেড টেস্ট।
তার বদলে একাদশে অভিষেক হয়েছিল মাইকেল নেসারের। এছাড়া জশ হ্যাজলউডের চোটের কারণে সুযোগ পেয়েছিলেন ঝাই রিচার্ডসন। কামিন্স ফিরলে যেকোনো একজন পেসারের বাদ পড়া নিশ্চিত ছিল। ফলে নেসারকে বাদ দিয়ে একাদশে ঢোকেন কামিন্স। কিন্তু হ্যাজলউডের পরে চোটের কারণে রিচার্ডসনও এই টেস্ট থেকে ছিটকে গেছেন।
আর সেই জায়গাটা পেতে যাচ্ছে ফাস্ট বোলার স্কট বোল্যান্ড। ২০১৯-২০ মৌসুমে অস্ট্রেলিয়ার ঘরোয়া লিগ শেফিল্ড শিল্ডের বর্ষসেরা ক্রিকেটার হয়েছিলেন তিনি। এই মৌসুমেও দুর্দান্ত ফর্মে রয়েছেন ভিক্টোরিয়ার এই ফাস্ট বোলার। এর মধ্যে নিউ সাউথ ওয়েলসের বিপক্ষে ২ ম্যাচে ১৫ উইকেট নিয়ে দলকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন। যার বদৌলতে খুলে গেল জাতীয় দলের দরজাও।
বোল্যান্ডকে দলে অন্তর্ভুক্ত করার বিষয়ে এক বিবৃতিতে ক্রিকেট অস্ট্রেলিয়া জানায়, ‘বোল্যান্ড বর্তমানে অ্যাডিলেডে আছেন এবং মেডিকেল টেস্টের পর দলের সাথে যোগ দিবেন। তাকে দ্বিতীয় টেস্ট জয়ের পর তৃতীয় টেস্টের জন্য দলের বিবেচনায় রাখা হয়েছে।