সৌহার্দ্যপূর্ণ সমাজ প্রতিষ্ঠায় রাসূল (সা.) এর অবদান অতুলনীয় -মুহাম্মদ দুলাল আহমদ

11

বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ দুলাল আহমদ বলেন, ইসলাম শান্তির ধর্ম। সর্বক্ষেত্রে শান্তির বিধান নিশ্চিত করে সৌহার্দ্য, শান্তি ও সম্প্রীতির এক পরিমণ্ডল বিশ্বজুড়ে প্রতিষ্ঠিত করাই ইসলামের মূল লক্ষ্য, আবহমানকাল থেকে বাংলা ভূখণ্ডে নানা জাতি-গোষ্ঠী ও ধর্মমতের অনুসারীরা পারস্পরিক সুসম্পর্ক বজায় রেখে মিলেমিশে একত্রে বসবাসের মাধ্যমে সাম্প্রদায়িক বা আন্তঃধর্মীয় সম্প্রীতির ঐতিহ্য সংহত রেখেছে। যার যার ধর্ম স্বাধীনভাবে পালন করবে এটাই ইসলামের শিক্ষা। বর্তমান সমস্যা সংকুল বিশ্বে রাসূলুল্লাহর (সা.) অনুপম আদর্শ ও সার্বজনীন শিক্ষা অনুসরণই বহু প্রত্যাশিত শান্তি ও সম্প্রীতি প্রতিষ্ঠা করতে পারে। পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আমাদের সবার মনে সহনশীলতা, সংযম, হৃদ্যতা, সম্প্রীতি, পারস্পরিক ভালোবাসা ও শ্রদ্ধা সৃষ্টিতে সহায়ক হোক।
৩১ অক্টোবর, রবিবার, কমলগঞ্জস্থ জেলা পরিষদ অডিটোরিয়ামে, বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া মৌলভীবাজার জেলাধীন কমলগঞ্জ উপজেলা আয়োজিত পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও মুবারক র‌্যালিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
শাখা সভাপতি শফিকুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাইদুল ইসলামের পরিচালনায় র‌্যালিপূর্ব আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কমলগঞ্জ উপজেলা পরিষদ’র চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান, সংগঠনের কেন্দ্রীয় অর্থ সম্পাদক এম এ জলিল, স্কুল ও কলেজ বিষয়ক সম্পাদক রেদওয়ান রাশেদ, সহ- স্কুল ও কলেজ বিষয়ক সম্পাদক আতিকুর রহমান সাকের।
প্রধান বক্তার বক্তব্য রাখেন সংগঠনের মৌলভীবাজার জেলা সভাপতি এম কাওছার আহমদ।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা সহ-সভাপতি আব্দুল মুহাইমিন ফাহাদ, সহ-সাধারণ সম্পাদক কামাল আহমদ, কমলগঞ্জ উপজেলা আল ইসলাহ’র সভাপতি কাজী আলম চৌধুরী, সহ-সভাপতি এম মুহিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক মনজুর আহমদ, পৌর আল ইসলাহ’র সাধারণ সম্পাদক মামুনুর রশীদ, সফাত আলী সিনিয়র ফাযিল মাদরাসার উপাধ্যক্ষ আলাউদ্দিন, উপজেলা তালামীযের সাবেক সভাপতি হাফিজুর রহমান, এম শিহাব উদ্দিন, শাহ মুহাম্মদ আব্দুল জলিল, সফাত আলী সিনিয়র ফাযিল মাদরাসা তালামীযের সভাপতি রাসেল আহমদ, কমলগঞ্জ গণ মহা সরকারি বিদ্যালয় কলেজ তালামীযের সভাপতি হৃদয় অনিক তালুকদার, পৌর তালামীযের সাধারণ সম্পাদক তৌহিদ আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি