ডাকাতি করে ফেরার পথে লুণ্ঠিত স্বর্ণালঙ্কারসহ ৩ ডাকাত গ্রেফতার

7
বিয়ানীবাজার থেকে আটক ৩ ডাকাত।

স্টাফ রিপোর্টার :
বিয়ানীবাজারে পুলিশের খাঁচায় লুন্ঠিত স্বর্ণালঙ্কারসহ ৩ ডাকাতকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার ভোরে উপজেলার চারখাই এলাকার ঘোলাঘাট থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ডাকাতরা হচ্ছে, ওসমানীনগর উপজেলার খাদিমনগর গ্রামের আরফানুল্লাহর পুত্র খোকন রেজা (৩৬), ছাতক উপজেলার মাধবপুর কালারুকার মৃত হাতিম আলীর পুত্র শফিকুল ইসলাম স্বপন (২৪) ও ছাতকের ঝাউয়া এলাকার বড়কাপন গ্রামের আব্দুল ওয়াদুদের পুত্র মোনায়েম (২৩)। তারা কানাইঘাট উপজেলার দক্ষিণ বাণীগ্রাম এলাকায় ডাকাতি শেষে গন্তব্যে ফেরার পথে গ্রেফতার হয়। এসময় তাদের কাছ থেকে ১ভরি ৬ আনা ওজনের স্বর্ণালঙ্কার উদ্ধার করে পুলিশ।
বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) হিল্লোল রায় বলেন, কানাইঘাট এলাকার একটি বাড়িতে ডাকাতি শেষে ফেরার পথে গোপন সংবাদের ভিত্তিতে ডাকাতদের গ্রেফতার করা হয়। কানাইঘাট থানায় ডাকাতির শিকার হওয়া বাড়ির গৃহকর্ত্রী নাজমা বেগম বাদী হয়ে মামলা দায়ের করেছেন। গ্রেফতারকৃতদের কানাইঘাট থানায় হস্তান্তর করা হয়েছে।
সিলেট জেলা পুলিশের সহকারি মিডিয়া অফিসার জাবেদ মাহমুদ, গতকাল ভোর সাড়ে ৫ টার দিকে পুলিশের একটি দল চারখাই ইউপির ঘোলাঘাট রাস্তার মাথায় কাটলিপুল যাত্রী চাউনির সামনে রাস্তায় চেকপোস্ট করাকালে সন্দেহজনক অবস্থায় ৩ জন লোক খোকন আহমদ রাজা উরফে তুরন মিয়া, মোঃ মোনায়েম ও শফিকুল ইসলাম স্বপনকে আটক করে তাদের দেহ তল্লাশি করা হয়। তল্লাশিকালে তাদের নিকট হতে স্বর্ণালংকার ও সিটি গোল্ডপ্লেট উদ্ধার করা হয়। তাদের জিজ্ঞাসাবাদ করলে তারা কোন সন্তোষজনক জবাব দিতে পারেনি।
জানা যায়, উক্ত আসামীগন পেশাদার ডাকাত এবং তাদের বিরুদ্ধে একাধিক ডাকাতি মামলা রয়েছে। গত সোমবার ১৮ অক্টাবর দিবাগত রাতে কানাইঘাট থানার বানিগ্রাম ইউনিয়নের সরদার মাঠি গ্রামের সৌদী আরব প্রবাসী আব্দুল হকের বসতগৃহে দরজা ভেঙ্গে প্রবেশ করলে ঘরের সদস্যরা সজাগ হয়ে যায়। এক পর্যায়ে ডাকাতরা তাদের জিম্মি করে ১ ভরি ছয় আনা ওজনের স্বর্ণালংকার ও নগদ ১৩২০ টাকা লুন্ঠন করে নিয়ে যাওয়ার পথে বিয়ানীবাজার থানা পুলিশের চেকপোস্টে আসামীরা আটক হয় এবং তাদের কাছ থেকে স্বর্ণালংকার ও নগদ টাকা উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামীরা ঘটনার সত্যতা স্বীকার করেছে বলে জানা এই পুলিশ অফিসার।