দোয়ারাবাজারে মাছের পোনা অবমুক্তকরণ

3

দোয়ারাবাজার থেকে সংবাদদাতা :
“মাছ চাষে গড়বো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই শ্লোগানকে সামনে রেখে দোয়ারাবাজার উপজেলায় বিভিন্ন জলাশয় হাওর বিলে ২৮৩ কেজি মাছের পোনা অবমুক্ত করা হয়েছে। সোমবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে মৎস্য অধিদপ্তরের আয়োজনে ও উপজেলা মৎস্য কর্মকর্তা দপ্তরের বাস্তবায়নে ২০২০-‘২১ অর্থ বছরে রাজস্ব বাজেটের আওতায় অভ্যন্তরিন জলাভূমি হাওর ও বিলে এ এ সকল পোনা মাছ অবমুক্ত করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো.জাহাঙ্গীর হোসেন, জেলা মৎস্য কর্মকর্তা সুনিল মন্ডল, দোয়ারাবাজার উপজেলা চেয়ারম্যান মুক্তিযুদ্ধা ডা. আব্দুর রহিম, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) দেবাশু কুমার সিংহ উপজেলা ভাইস, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ছালেহা বেগম, চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, দোয়ারাবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) দেবদুলাল ধর, উপজেলা মৎস্য কর্মকর্তা তুষার কান্তি বর্মন, পল্লী উন্নয়ন কর্মকর্তা শাহানুর মিয়া ও সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।
যে সকল বিলে পোনা মাছ অবমুক্ত করা হয় সে সকল বিলগুলো হলো মরা সুরমা নদী ও বন্দেহরি বিলে। দুটি স্থানে মোট ২৮৩ কেজি মাছের পোনা অবমুক্ত করা হয়েছে বলে জানান উপজেলা মৎস্য কর্মকর্তা তুষার কান্তি বর্মন।