র‌্যাবের পৃথক অভিযানে ইয়াবা ও বিদেশী মদসহ গ্রেফতার ৪

3

স্টাফ রিপোর্টার :
নগরীসহ জৈন্তাপুর ও বড়লেখায় পৃথক অভিযান চালিয়ে বিপুল পরিমান মাদকদ্রব্যসহ ৪ জন ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৯’র সদস্যরা। অভিযানে ইয়াবা ট্যাবলেট ১ হাজার ১৭৫ পিস ও ১৪ বোতল বিদেশী মদ জব্দ করা হয়। এসব ঘটনায় সংশ্লিষ্ট থানায় র‌্যাব বাদী হয়ে মামলা দায়ের করে আলামতগুলো হস্তান্তর করেছে। গতকাল মঙ্গলবার র‌্যাব-৯ এর গণমাধ্যম শাখা থেকে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।
জানা যায়, সোমবার পৌন ৮টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৯ এর মেজর মাহফুজুর রহমান ও এএসপি সোমেন মজুমদারের নেতৃত্বে সদর কোম্পানী সিলেট ক্যাম্পের একটি দল দক্ষিণ সুরমা থানাধীন ক্বিনব্রিজে পশ্চিম পাশে অভিযান চালিয়ে ২ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। এ সময় তাদের হেফাজতে থাকা ৬৬৫ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।
গ্রেফতারকৃতরা হচ্ছে, জৈন্তাপুরের দরবস্ত বাজারের ফজলুর রহমানের পুত্র রিমন আহমদ রিপন (২০) ও একই উপজেলার ভিত্রিখেল চতুল বাজারের আব্দুল করিমের পুত্র মো. শরিফ আহমদ (২১)। পরে আইনি ব্যবস্থা গ্রহণ শেষে জব্দকৃত আলামতসহ ধৃতদের দক্ষিণ সুরমা থানায় হস্তান্তর করে র‌্যাব।
একই দিন রাত সোয়া ১০টায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. সামিউল আলমের নেতৃত্বে স্পেশাল কোম্পানী ইসলামপুর ক্যাম্পের একটি দল বড়লেখার সুড়িকান্দি গ্রামের জনৈক মকসুদুর রহমানের বসতবাড়ির সামনে অভিযান চালিয়ে ১ মাদক বিক্রেতাকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে ৫১০ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। গ্রেফতারকৃত মো. মাহবুবুর রহমান (৬৭) একই গ্রামের মৃত মতিউর রহমানের পুত্র। এ ঘটনায় বড়লেখা থানায় মাদক আইনে মামলা দায়ের হয়েছে। পরে জব্দকৃত আলামতসহ ধৃত ব্যক্তিকে থানা পুলিশের কাছে হস্তান্তর করে র‌্যাব।
এদিকে, সোমবার রাত ১১টায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৯ এর মেজর মো. মঈনুল ইসলামের নেতৃত্বে সদর কোম্পানী সিলেট ক্যাম্পের একটি দল অভিয়ান চালিয়ে ১ মাদক বিক্রেতাকে গ্রেফতার করে। এ সময় তার হেফাজতে থাকা বিভিন্ন ব্রান্ডের ১৪ বোতল বিদেশী মদ জব্দ করা হয়। এ ঘটনায় র‌্যাব বাদী হয়ে মাদক আইনে মামলা দায়ের করেছে। গ্রেফতারকৃত মো. মুনসুর মিয়া (৪২)। সে গোয়ানইঘাট উপজেলার নলজুরি আমস্বপনের ওহাব আলীর পুত্র। পরে জব্দকৃত আলামতসহ ধৃত ব্যক্তিকে সংশ্লিষ্ট থানা পুলিশের কাছে হস্তান্তর করে র‌্যাব।