মার্কেটগুলোতে করোনার বিন্দুমাত্র প্রভাব নেই, চলছে ঈদের কেনাকাটার ধুম

3

স্টাফ রিপোর্টার :
আগের সকল রেকর্ড ভেঙে একদিনে সিলেট বিভাগে ভয়ঙ্কর করোনাভাইরাস কেড়ে নিয়েছে ১২ জনের প্রাণ। গত শনিবার সকাল থেকে গতকাল রবিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ সংখ্যক এই ১২ জনের মৃত্যু ঘটে। একই সময়ে করোনা রোগীও শনাক্ত হয়েছে সর্বোচ্চ ৬৮১ জন।
এই অবস্থায়ও করোনার প্রভাব যেনো বিন্দুমাত্র নেই নগরীল মার্কেটগুলোতে। কেনাকাটায় মানা হচ্ছে না শারীরিক দূরত্ব নেই স্বাস্থ্যবিধির বালাই। ফলে এখানে পুরোদমে ঈদের কেনাকাটা জমে উঠেছে।
নগরীর প্রাণকেন্দ্রের রাস্তায় যেমন হাটা মুশকিল তেমনি দোকানে দোকানে ক্রেতার উপচেপড়া ভিড়। যেনো কারো নেই করোনার ভয়। মানা হচ্ছে না কোনো সরকারি নির্দেশনা।
গতকাল সরেজমিন ঘুরে দেখা গেছে, বন্দরবাজারের হাসান মার্কেট, মধুবন মার্কেট, করিম উল্যাহ মার্কেট, জিন্দাবাজার এলাকার শুকরিয়া মার্কেট, ব্ল-ওয়াটার, প্লাজা, কাকলি, আল-হামরাসহ সকল মার্কেটের কাপড় ও জুতার দোকানগুলোতে ক্রেতাদের জটলা। করোনা পরিস্থিতিকে উপেক্ষা করে সকাল থেকে মধ্যরাত পর্যন্ত চলে কেনাকাটা।
হাসান মার্কেটের এক কাপড়ের দোকানের ব্যবসায়ী জানান, মাস্ক ছাড়া এবং শিশুদের নিয়ে আসা ক্রেতাদের দোকানে না ঢুকতে বারণ করছি আমরা। তবে কেউ শুনে কেউ শুনে না বলে জানান তিনি। লকডাউনের পরে দোকান খোলার পর থেকেই ব্যবসা ভালো চলছে এমনটাই বললেন ব্যবসায়ীরা।