নগরীতে ঢিলেঢালাভাবে ৯ম দিনের লকডাউন

3
কঠোর লকডাইনে বন্ধ রয়েছে গণপরিবহন। এক জেলা থেকে অন্য জেলায় যাতায়াতে নিষেধাজ্ঞা থাকলেও ঢাকা-সিলেট মহাসড়কে চলছে যাত্রী পরিবহন। নবীগঞ্জ ৩শ’ আর শায়েস্তাগগঞ্জ ৪শ’ টাকা এই ভাড়ায় যাত্রী বহন করছে সিএনজি অটোরিক্সা ও কিছু মোটরসাইকেল। কাছাকাছি আইন শৃংখলা বাহিনীর সদস্যরা থাকলেও নিশ্চিতে চলছে যাতায়াত। ছবিটি শুক্রবার হুমায়ুন রশীদ চত্বর থেকে তোলা। ছবি- মামুন হোসেন

স্টাফ রিপোর্টার :
করোনা সংক্রমণ প্রতিরোধে ঘোষিত কঠোর লকডাউনের ৯ম দিনে নগরীর সড়কে বেড়েছে যানবাহন ও জনগনের চলাচল। গতকাল শুক্রবার ছুটির দিনে নগরীতে সকালের দিকে লোকসমাগম অনেকটা কম ছিলো।
তবে বেলা বাড়ার সাথে সাথে বাড়তে থাকে রিক্সা, মোটরসাইকেল, সিএনজি অটোরিক্সাসহ ব্যক্তিগত যানবাহন। বেলা বাড়ার সাথে সাথে বাড়তে থাকে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতাও। তবে, নগরীর অলিগলিতে মানুষের চলাচল করছে অবাধে। স্বাস্থ্যবিধি মেনে চলতে দেখা যায়নি অধিকাংশ ক্ষেত্রে। কঠোর লকডাউনের প্রথম দিকে মানুষের মধ্যে নির্দেশনা মেনে চলার যে প্রবণতা লক্ষ্য করা গিয়েছিলো তা আস্তে আস্তে কমে আসছে।
তবে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (মিডিয়া) বিএম আশরাফ উল্ল্যাহ তাহের বলেন, লকডাউন বাস্তবায়নে পুলিশ কঠোর অবস্থানে রয়েছে। অপ্রয়োজনে কোনো যানবাহন চলাচল করতে দেওয়া হচ্ছে না। এছাড়া সিলেটের বাইরে থেকে কোনো যানবাহন নগরীতে প্রবেশ ও নগরী থেকে কোনো যানবাহন বাইরে যেতেও বাধা দেওয়া হচ্ছে।
এদিকে, সিলেট বিভাগে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৪২ জন। এর মধ্যে সিলেট জেলায় ২৭৩ জন। বিভাগে মৃত্যু হয়েছে ৬ জনের। এর মধ্যে সিলেট জেলায় ৫ ও মৌলভীবাজার জেলায় ১ জন।