নগরীর ৬টি পয়েন্টে টিসিবির পণ্য বিক্রি, চলবে ২৯ জুলাই পর্যন্ত

2

স্টাফ রিপোর্টার :
করোনার প্রাদুর্ভাব ঠেকাতে সরকার ঘোষিত কঠোর লকডাউন এবং ঈদুল আযহা উপলক্ষে সিলেটে সাশ্রয়ী মূল্যে তিনটি খাদ্য পণ্য বিক্রি শুরু করছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।
গতকাল সোমবার সকাল থেকে জরুরি সেবা হিসেবে ৬টি ভ্রাম্যমান ট্রাকে স্বল্পমূল্যে চিনি, মসুর ডাল ও সয়াবিন তেল বিক্রি করার কথা থাকলেও সিলেটে টিসিবির পণ্য বিক্রি শুরু হয়নি দুপুর পর্যন্ত। টিসিবির পণ্য বিক্রির কার্যক্রম আগামী ২৯ জুলাই পর্যন্ত চলবে।
বিষয়টি নিশ্চিত করেন সিলেট টিসিবি কর্মকর্তা ইসমাইল মজুমদার। তিনি বলেন, ট্রাকে মাল লোড করা করে সিলেটের ৬টি পয়েন্টে টিসিবির পণ্য বিক্রি শুরু করেছে গতকাল সোমবার বিকেল থেকে। তবে কোন কোন পয়েন্টে বিক্রি করা হবে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে এখন সিদ্ধান্ত হয়নি। এবারের টিসিবির ট্রাকে থাকবে চিনি, মসুর ডাল ও সয়াবিন তেল। প্রতিকেজি চিনি ও ডাল বিক্রি করা হবে ৫৫ টাকায় ও সয়াবিন তেল বিক্রি করা হবে লিটার প্রতি ১শত টাকা করে। করোনায় সাধারণ ভোক্তাদের চাহিদা মোতাবেক পণ্য সরবরাহ করার লক্ষ্যে এ কার্যক্রম শুরু হলো। ঈদ-উল-আযহার ছুটি ব্যতিত ২৯ জুলাই পর্যন্ত চলবে এ কার্যক্রম।
জানা যায়, ডিলারদের বিক্রির জন্য নির্ধারিত স্থান ছাড়া বিক্রি করলে তার ট্রাকসেল বাতিলসহ জামানত বাজেয়াপ্ত করে ডিলারশিপ বাতিল করা হবে। বিভাগীয় শহরে টিসিবির ডিলারদের মাধ্যমে ট্রাকসেল সম্ভব না হলে টিসিবি নিজস্ব ব্যবস্থাপনায় ভ্রাম্যমাণ ট্রাকসেল পরিচালনা করবে। প্রত্যেক ডিলার একদিনের বেশি পণ্য নিতে পারবে না। তবে এবার ভ্রাম্যমাণ ট্রাকসেল ডিলারদের একদিনের বরাদ্দ আগের চেয়ে দুই থেকে তিনগুণ বেশি। বেশি বরাদ্দ দেওয়া ও সরবরাহ করার জন্য টিসিবি আঞ্চলিক কার্যালয় ও ক্যাম্প অফিস প্রধানদের নির্দেশনা দিয়েছে সংস্থাটি। এদিকে টিসিবি পণ্য বিক্রি করতে ডিলারদের ভ্রাম্যমান ট্রাকসেল কার্যক্রম নির্বিঘ্নে পরিচালনায় আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতা চেয়েছে।