কবর থেকে উত্তোলনের পর ময়না তদন্ত শেষে আইনজীবী আনোয়ারের লাশ পুনরায় দাফন

6

স্টাফ রিপোর্টার :
সিলেট সদর উপজেলার শিবেরবাজারের দীঘিরপাড় গ্রামের পারিবারিক কবরস্থান থেকে এডভোকেট আনোয়ার হোসেনের লাশ উত্তোলন করার পর ময়না তদন্ত শেষে লাশ পুনরায় দাফন করা হয়েছে।
গত বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে আদালতের নির্দেশে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মেজবাহ উদ্দিনের উপস্থিতিতে কবর থেকে লাশ উত্তোলন করা হয়। এরপর ওইদিন বিকেল সাড়ে ৩ টায় আনোয়ার হোসেনের লাশ দাফন করা হয়।
মামলার তদন্তকারী কর্মকর্তা কোতোয়ালী থানার ওসি (তদন্ত) মোহাম্মদ ইয়াছিন জানান, ময়না তদন্ত শেষে বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে পুনরায় মাটি দিতে লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। প্রায় দেড়মাস পর লাশ কবর থেকে তুলায় অনেকটা পচে যায় লাশটি।
মামলার সূত্রে জানা যায়, গত ১ মে শিপা বেগম তার শ্বশুরবাড়ির লোকজনকে ফোন করে স্বামী আনোয়ার হোসেন মারা যাওয়ার খবর দিলে স্বাভাবিক মৃত্যু ভেবে ওই দিন রাতেই আনোয়ারের লাশ দাফন করা হয়। এর ১০ দিন পর কাউকে না জানিয়ে শিপা বেগম প্রধান আসামি শাহজাহানকে বিয়ে করেন এবং নিহতের পরিবারের সাথে সব যোগাযোগ বন্ধ করেন। পরে শিপার আচরণে সন্দেহ গাঢ় হলে আনোয়ারের ভাই মনোয়ার হোসেন হত্যা মামলা করেন। মামলায় স্ত্রী শিপা বেগম ছাড়াও আনোয়ারের শাশুড়ি রেশনা বেগম, শিপা বেগমের বর্তমান স্বামী শাহজাহান চৌধুরীসহ ৮ জনের নাম উল্লেখ করা হয়েছে। ওই মামলায় গ্রেফতার শিপা বেগমকে ৫ দিনের রিমান্ডে নেয় পুলিশ। পরে সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের এমএম-২ দ্বিতীয় আদালতে দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে পরকীয়া প্রেমে অন্ধ হয়ে নিজ স্বামীকে হত্যার কথা স্বীকার করে খুনের বর্ণনা দেন শিপা বেগম।