বার্সায় যোগ দিচ্ছেন অ্যাগুয়েরো

7

স্পোর্টস ডেস্ক :
চলতি মৌসুম শেষে আর্জেন্টাইন তারকা ফুটবলার সার্জিও অ্যাগুয়েরো ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি ছাড়বেন, এটা পুরোনো খবর। তবে লিগের চ্যাম্পিয়ন দল ছাড়লে কোথায় যাবেন তিনি, সেটা নিয়ে হয়তো ভক্তদের মাঝে আগ্রহের শেষ নয়। এবার সেই প্রশ্নের সুরাহা করে দিয়েছে স্প্যানিশ গণমাধ্যমগুলো। পেপ গার্দিওলার দল ছেড়ে স্প্যানিশ জায়ান্ট ক্লাব বার্সাতে অ্যাগুয়েরো যোগ দিচ্ছেন বলে তারা দাবি করছে।
এই মৌসুম শেষেই ম্যান সিটির সঙ্গে চুক্তি শেষ হবে আর্জেন্টাইন স্ট্রাইকারের। চোটের সঙ্গে লড়াই করে চলতি মৌসুমে মাত্র ১৮টি ম্যাচ খেলতে পেরেছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। গোল করেছেন ৪টি। স্বভাবতই তার সঙ্গে চুক্তি বাড়ানোর কথা ভাবছে না ইংলিশ ক্লাবটি।
এদিকে বার্সেলোনারও একজন স্ট্রাইকার খুব দরকার। লুইস সুয়ারেজ চলে যাওয়ার পর আক্রমণভাগ অনেকটাই দুর্বল হয়ে গেছে ক্লাবটির। কিন্তু আর্থিক অবস্থা ভালো না থাকায় চাইলেই বড় কোনো স্ট্রাইকারকে দলে ভেড়াতে পারছে না তারা। মৌসুম শেষে ‘ফ্রি’ হয়ে যাওয়া আগুয়েরোর চেয়ে ভালো পছন্দ আর হতে পারতো না ক্লাবটির।
জানা গেছে, মেসির সঙ্গে খেলার জন্য প্রায় ৫৮ শতাংশ কম বেতনে বার্সায় যেতে রাজি হয়েছেন আগুয়েরো। সিটিতে আগুয়েরো মৌসুমে প্রায় ১২ মিলিয়ন ইউরো বেতন পেতেন, বার্সায় সেটা ৫ মিলিয়ন হবে বলে গুঞ্জন। আর এই দুই বছরে আগুয়েরো যদি বার্সাকে চ্যাম্পিয়নস লিগ জেতাতে সাহায্য করতে পারেন, তাহলে বোনাসও পাবেন।
তবে মেসির সঙ্গে তার জুটি হবে কিনা সেটা নিয়ে এখনো নিশ্চিত হয়ে কিছুই বলা যাচ্ছে না। ২০১৯-২০ মৌসুম শেষে গত বছরের অগাস্টে হঠাৎ করে চুক্তির একটি ধারা কার্যকর করে ফ্রি ট্রান্সফারে বার্সেলোনা ছাড়ার ঘোষণা দিয়েছিলেন মেসি। কিন্তু ক্লাব তাতে রাজি না হওয়ায় অনিচ্ছাসত্ত্বেও চুক্তির শেষ পর্যন্ত থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন মেসি। অবশেষে সেই সময়ও সন্নিকটে, চলতি মৌসুম দিয়েই শেষ হবে কাতালান ক্লাবটির সঙ্গে আর্জেন্টাইন তারকার চুক্তির মেয়াদ।