ফিলিস্তিনে ইসরাইলের গণহত্যার প্রতিবাদে ছাত্রশিবিরের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

15
ফিলিস্তিনে ইহুদী রাষ্ট্র ইসরাইলের বর্বর গণহত্যার প্রতিবাদে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সিলেট মহানগর শিবিরের বিক্ষোভ মিছিল।

ফিলিস্তিনের গাজা উপত্যকায় নিরীহ মুসলমানদের ওপর দখলদার ইসরাইলের নির্মম হামলা ও গণহত্যার প্রতিবাদে কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সিলেট মহানগর ছাত্রশিবির।
বৃহস্পতিবার (২০ মে) দুপুরে নগরীর আম্বরখানা পয়েন্ট থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে দর্শন দেউড়ি এলাকায় এক সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।
বিক্ষোভ মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগর সেক্রেটারী আব্দুল্লাহ আল ফারুক এর সঞ্চালনায় সভাপতির বক্তব্য রাখেন ছাত্রশিবিরের কেন্দ্রীয় কাযকরী পরিষদ সদস্য ও সিলেট মহানগর সভাপতি সাইফুল ইসলাম।
সমাবেশে সাইফুল ইসলাম বলেন, পবিত্র রমজান মাসে মুসল্লীদের ওপর হামলার মধ্য দিয়ে ইহুদিবাদী সন্ত্রাসীরা আবারো নিরীহ ফিলিস্তিনিদের ওপর মানবতাবিরোধী অপরাধ শুরু করেছে। অবৈধভাবে ইসরাইল প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই ফিলিস্তিনিদের উপর বর্বর গণহত্যা চালিয়ে আসছে। কিন্তু দুঃখজনকভাবে জাতিসংঘসহ বিভিন্ন দেশ ও সংস্থা এ বর্বরতা বন্ধে কোনো পদক্ষেপ না নিয়ে উল্টো খুনি ইসরাইলকে সমর্থন দিয়ে যাচ্ছে। যা ইসরাইলের বর্বরতাকে আরো উস্কে দিয়েছে। তারই ধারাবাহিকতায় গত কয়েক দিনে গাজায় দখলদার ইসরাইলের কাপুরুষোচিত হামলায় নারী, শিশুসহ দুই শতাধিক ফিলিস্তিনি নিহত হয়েছে। আহত হয়েছে হাজার হাজার নিরীহ ফিলিস্তিনি।
তিনি বলেন, ইহুদিবাদী সন্ত্রাসী কর্তৃক ফিলিস্তিনে বর্বর গণহত্যা বিশ্ব মুসলিমের হৃদয়ে রক্তক্ষরণের শামিল। মুসলমানদের প্রথম কেবলা বায়তুল মুকাদ্দাসে ইসরাইলী বর্বরতা মুসলমানগণ মেনে নিবে না। মুসলমানদের ধৈর্য্যরে বাধ ভেঙ্গে গেলে ইসরাইলকে কঠিন পরিস্থিতির সম্মুখীন হতে হবে।
সাইফুল ইসলাম আরও বলেন, লজ্জাজনকভাবে তাদের অসহায় ফিলিস্তিনিদের রক্ষা করতে বিশ্ববাসী এখন পর্যন্ত কার্যকর ব্যবস্থা গ্রহণ করেনি। আমরা ফিলিস্তিনে ইসরাইলের গণহত্যা বন্ধে জাতিসংঘ, ওআইসি এবং আরব লীগকে কার্যকর উদ্যোগ নিতে আহবান জানাচ্ছি। একই সাথে সব মানবাধিকার সংস্থাকে চুপ না থেকে মানবতার পক্ষে কথা বলতে অনুরোধ করছি। বিজ্ঞপ্তি