রাজনগরে ব্যবসায়ী খুনের ঘটনায় তিন খুনি গ্রেফতার

65

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
মৌলভীবাজারের রাজনগর উপজেলায় পাওনা টাকা আদায় করতে গিয়ে খুন হন শ্রীমঙ্গল শহরের এক লক্ষণ পাল নামে এক ব্যবসায়ী । সেই খুনের সাথে জড়িত তিন খুনিকে গ্রেফতার করেছে রাজনগর থানা পুলিশ।
বিষয়টি নিশ্চিত করেন রাজনগর থানার ওসি আবুল হাসেম। তাদেরকে দুপুরে মৌলভীবাজার আদালতে প্রেরণ করা হয়েছে।
নিহত ব্যবসায়ীর নাম লক্ষণ পাল (৩৭)। তিনি হবিগঞ্জ জেলার লাখাই উপজেলার মোড়াকড়ি গ্রামের মৃত মনোরঞ্জন পালের ৪ ছেলের মধ্যে সবার ছোট।
মঙ্গলবার রাতে রাজনগর থানার ওসি আবুল হাসেমের নেতৃত্বে অভিযান চালিয়ে তিন খুনিকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হলেন, রাজনগর উপজেলার আমিরপুর এলাকার মৃত জসিম মিয়ার ছেলে রিয়াদ মিয়া (২৪),উত্তরঘরগাঁত্ত গ্রামের রনজিত দেব এর ছেলে রবেন্দ্র দেব (৩৬), আমিরপুর গ্রামের জামাল মিয়ার ছেলে জয়নাল আবেদীন (২৮)।
ঘটনার সময় ব্যবহৃত চাকু ও একটি সিএনজি অটোরিকশা জব্দ করা হয়। ওই ব্যবসায়ীর সঙ্গে থাকা মেবাইল ফোন ও নগদ টাকা ছিনিয়ে হত্যা করে পালিয়ে যায়।
প্রসঙ্গত: গত ১২ মার্চ শুক্রবার দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে রাজনগর উপজেলার সদর ইউনিয়নের পার্শ্বিপাড়া এলাকায় রাজনগর-কর্ণিগ্রাম সড়ক থেকে পুলিশ তার মৃতদেহ উদ্ধার করে। মৃতের গলায় দড়ির দাগ, চোখেমুখে বালু ও পায়ের উরুতে ধারালো অস্ত্রের আঘাত ছিল।
নিহতের পরিবার ও পুলিশ সুত্রে জানা যায়, শ্রীমঙ্গল শহরের সেন্টাল রোডের ব্যবসায়ী লক্ষণ পাল প্রতি শুক্রবারের ন্যায় রাজনগর উপজেলার বিভিন্ন ব্যবসায়ীর কাছ থেকে পাওনা টাকা আদায় করতে যান।
১২ মার্চ শুক্রবার রাত সাড়ে ১০ টার দিকে পাঁচগাঁও ইউনিয়নের আজাদের বাজার এলাকার বিকাশ ভট নামের এক ব্যবসায়ী সর্বশেষ তাকে মৌলভীবাজারগামী সিএনজি অটোরিক্সায় তুলে দেন। পরে রাত সাড়ে ১২ টার দিকে একজন সিএনজি অটোরিক্সা চালক উপজেলার সদর ইউনিয়নের পার্শ্বিপাড়া এলাকায় রাজনগর-কর্ণিগ্রাম সড়কের পাশে মৃতদেহ দেখতে পেয়ে পুলিশে খবর দেয়।
খবর পেয়ে রাজনগর থানার পুলিশ ঘটনাস্থল থেকে মৃতদেহটি উদ্ধার করে। পরিচয় শনাক্ত হতে মৃতের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারসহ বিভিন্ন থানার সাথে যোগাযোগ করে পুলিশ। পরে ১৩ মার্চ শনিবার সকালে স্বজনরা রাজনগর থানায় গিয়ে মৃতদেহটি লক্ষণের বলে শনাক্ত করেন। তার স্ত্রী ও ৩ বছরের এক কন্যা সন্তান রয়েছে।