ব্যাংক কর্মকর্তা খুনের ঘটনায় গাড়ী চালক ৪ দিনের রিমান্ডে

44

স্টাফ রিপোর্টার :
নগরীর বন্দরবাজার এলাকায় পরিবহন শ্রমিকদের হামলায় অগ্রণী ব্যাংক কর্মকর্তা মওদুদ আহমেদ হত্যা মামলার প্রধান আসামি সিএনজি অটোরিকশা চালক নোমান হাছনুরের ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল রবিবার সকালে সিলেট অতিরিক্ত চীফ মেট্রোপলিটন আদালতের বিচারক আবদুল মোমেন শুনানী শেষে তার ৪দিনের এ রিমান্ড মঞ্জুর করেন।
ব্যাংক কর্মকর্তা মওদুদ খুনের সাথে আর কে কে জড়িত তার তথ্য জানতে তাকে এ রিমান্ডে আনা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।
গত বুধবার মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালি থানার এসআই মিজানুর রহমান আদালতে হাছনুরের সহযোগীদের তথ্যসহ হত্যার মূল কারণ উদঘাটনের জন্য আদালতে ৭ দিনের রিমান্ডের আবেদন করেন। হাছনুর বন্দরবাজারে ব্যাংকার মওদুদ আহমদকে (৩৫) পিটিয়ে হত্যার মূল অভিযুক্ত।
গত বুধবার সকাল ১১টায় সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ১ম আদালতে তিনি আত্মসমর্পণ করেন নোমান হাছনুর। শুনানী শেষে আদালতের বিচারক সাইফুর রহমান তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। হাছনুর সদর উপজেলার জালালাবাদ ইউনিয়নের টুকেরগাঁও পশ্চিমপাড়া গ্রামের আব্দুল হান্নানের পুত্র।
বিষয়টি নিশ্চিত করেন মামলার তদন্ত কর্মকর্তা এসআই মিজানুর রহমান। তিনি বলেন, আদালতে ৭দিনের রিমান্ডের আবেদন করা হলে আদালত গতকাল রবিবার ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন। হাছনুরকে রবিবার থেকে রিমান্ডে এনে সহযোগীদের ব্যাপারে জিজ্ঞাসাবাদ করা হবে।
জানা যায়, গত শনিবার ২১ ফেব্রুয়ারি নগরীর কোর্ট পয়েন্ট এলাকায় ভাড়া নিয়ে বাকবিতণ্ডার জেরে হাছনুরসহ তার কয়েকজন সহযোগী ব্যাংক কর্মকর্তা মওদুদ আহমদকে মারধর করে। তাকে গুরুতর আহতবস্থায় সিলেট ওসমানী হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।
নিহত মওদুদ সিলেটের জৈন্তাপুর উপজেলায় অগ্রণী ব্যাংকের হরিপুর গ্যাস ফিল্ড শাখার কর্মকর্তা ছিলেন। তার বাড়ি ময়মনসিংহ জেলার গৌরীপুরের বাসিন্দা। মৃত্যুর পর হত্যাকাণ্ডকে সড়ক দুর্ঘটনা বলে প্রচার চালায় পরিবহন শ্রমিকরা। এ ঘটনায় নিহত মওদুদের বড়ভাই আব্দুল ওয়াদুদ বাদী হয়ে কোতোয়ালি থানায় সিএনজি অটোরিকশাচালক নোমান হাছনুর নাম উল্লেখ করে এবং অজ্ঞাত কয়েকজনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।