সিলেটের সকল কোয়ারী খুলে দেয়ার দাবী ॥ লাগাতার আন্দোলনের আল্টিমেটাম দিয়ে বিভাগীয় কমিশনারসহ বিভিন্ন দফতরে স্মারকলিপি

7
অবিলম্বে সিলেট বিভাগের সকল পাথর কোয়ারী খুলে দেয়ার দাবিতে ও লাগাতার আন্দোলন কর্মসূচির আল্টিমেটাম দিয়ে সিলেটের বিভাগীয় কমিশনারের কাছে স্মারকলিপি প্রদান করছেন সিলেট বিভাগ ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান মালিক শ্রমিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দ।

আাদালতের নির্দেশ মোতাবেক অবিলম্বে সিলেট বিভাগের সকল পাথর কোয়ারী খুলে দেয়ার দাবিতে ও লাগাতার আন্দোলন কর্মসূচির আল্টিমেটাম দিয়ে সিলেটের বিভাগীয় কমিশনার, সিলেট রেঞ্জের ডিআইজি, জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে স্মারকলিপি প্রদান করেছেন সিলেট বিভাগ ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান মালিক শ্রমিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দ। ৭ জানুয়ারী বৃহস্পতিবার উক্ত স্মারকলিপি দেন ঐক্য পরিষদ নেতৃবৃন্দ।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়, বৃহত্তর সিলেটের পরিবহন সেক্টর সিংহভাগ সিলেটের পাথর কোয়ারীগুলোর উপর নির্ভরশীল। বিশেষ করে ট্রাক, পিকআপ, ড্রাম ট্রাক, পেলোডার ইত্যাদি যানবাহন পাথর পরিবহনের সাথে সংশ্লিষ্ট। সিলেট বিভাগের এসব যানবাহন মূলতঃ পাথর পরিবহন করেই আয় করে থাকে। এসব যানবাহনের মালিকরা বিশাল অংকের ব্যাংক ঋণ নিয়ে এই সেক্টরে বিনিয়োগ করেছেন। গত এক বছর ধরে সিলেট বিভাগের ভোলাগঞ্জ, জাফলং ইসি আওতামক্ত এলাকা, লোভাছড়া ও বিছনাকান্দি ও সুনামগঞ্জসহ সকল পাথর কোয়ারীগুলো বন্ধ থাকার কারণে সিলেট বিভাগের পরিবহন সেক্টরে চরম স্থবিরতা বিরাজ করছে। ব্যাংকগুলোর কিস্তি না দিতে পেরে সিলেটের ট্রাক মালিকরা পথে বসার উপক্রম। এই পাথর কোয়ারীগুলোর সাথে সংশ্লিষ্ট প্রায় ১০ লক্ষাধিক মানুষ জীবিকা হারিয়ে অর্ধাহারে অনাহারে দিন কাটাচ্ছেন।
ইতোমধ্যে বৃহত্তর সিলেট পাথর সংশ্লিষ্ট ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদ পরিবহন ধর্মঘট’সহ লাগাতার কর্মসূচি পালন করেছেন। তারপরও কোন প্রকার ফলাফল না আসায় আগামী ১৬ জানুয়ারী সিলেট নগরীর হুমায়ুন রশিদ চত্বরের মহাসমাবেশ থেকে পণ্য পরিবহন ধর্মঘট’সহ লাগাতার আন্দোলন কর্মসূচি ঘোষণা করার আল্টিমেটাম দেওয়া হয়।
স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন, সিলেট বিভাগীয় ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদের আহবায়ক ও সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের সভাপতি আলহাজ¦ গোলাম হাদী ছয়ফুল, মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সদস্য সচিব ও সিলেট জেলা ট্রাক পিকআপ কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু সরকার, সিলেট বিভাগীয় ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান শ্রমিক ঐক্য পরিষদের যুগ্ম আহবায়ক ও সিলেট জেলা ট্রাক পিকআপ কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ আমির উদ্দিন, সিলেট বিভাগীয় ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান মালিক ঐক্য পরিষদ ও সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের সাংগঠনিক সম্পাদক শাব্বীর আহমদ ফয়েজ, বৃহত্তর সিলেট পাথর সংশ্লিষ্ট ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদের সদস্য সচিব মোঃ নুরুল আমিন ও কোম্পনীগঞ্জ পাথর ব্যবসায়ী সমিতির যুগ্ম সম্পাদক শওকত আলী বাবুল। বিজ্ঞপ্তি