হোয়াইটওয়াশ এড়ালো অস্ট্রেলিয়া

9

স্পোর্টস ডেস্ক :
ওয়ানডে সিরিজ হারের শোধ ভারত নিয়েছে টি-টোয়েন্টি সিরিজ জিতে। বিরাট কোহলির সামনে সুযোগ ছিল অস্ট্রেলিয়ার মাটিতে তাদের হোয়াইটওয়াশ করার। তার জন্য তৃতীয় ম্যাচটি জিতলেই হতো। তবে কোহলির সেই সাধ পূরণ হতে দেয়নি অস্ট্রেলিয়া। সিরিজের শেষ ম্যাচ ১২ রানে জিতে হোয়াইটওয়াশ এড়িয়েছে স্বাগতিকরা। ওয়ানডে সিরিজেও শেষ ম্যাচ জিতে একইভাবে হোয়াইটওয়াশ এড়িয়েছিল ভারত।
এদিন প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৮৬ রান তোলে অস্ট্রেলিয়া। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৭৪ রান তুলতে পারে ভারত।
টস হেরে ব্যাট করতে নেমে ঝড় তোলেন অজি ওপেনার ম্যাথু ওয়েড। শার্দুল ঠাকুরের এলবিডাব্লুর ফাঁদে পড়ার আগে ২ ছক্কা ও ৭ চারে সাজিয়ে ৫৩ বলে ৮০ রান করেন তিনি। এছাড়া গ্লেন ম্যাক্সওয়েলে ৩টি করে ছক্কা ও চারে মিলিয়ে ৩৬ বলে করেন ৫৪ রান। তাতে বড় পুঁজি গড়ে ফেলে অস্ট্রেলিয়া। স্টিভ স্মিথ করেন ২৪ রান।
জবাবে ব্যাট করতে নেমে নিজেদের ইনিংসের দ্বিতীয় বলেই লোকেশ রাহুলকে (০) হারায় ভারত। এরপর অবশ্য দলের হাল ধরেন স্বয়ং কোহলি। শিখর ধাওয়ানকে নিয়ে তাড়া করতে থাকেন অস্ট্রেলিয়ার রান। কিন্তু দলীয় ৭৪ রানে ধাওয়ান (২৮) আউট হয়ে গেলে ধাক্কা খায় ভারত। এরপর দ্রুতই সাঞ্জু স্যামসন (১০) ও শ্রেয়াস আয়ারকে (০) হারায় তারা। দলীয় ১৪৪ রানে আউট হন হার্দিক পান্ডিয়া (২০)। অন্যপ্রান্তে দুর্দান্ত খেলতে থাকা কোহলি আউট হন তার কিছু পরই। দলের রান তখন ১৫১। ৩ ছক্কা ও ৪ চারের সমন্বয়ে ৬১ বলে ৮৫ রান করেন ভারত অধিনায়ক। এরপরই জয়ের রাস্তা থেকে ছিটকে যায় ভারত।