ওয়াজ মাহফিলে জঙ্গিবাদ-সন্ত্রাস-মাদকবিরোধী বক্তব্য দেয়ার আহবান

17

হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
ওলামা মাশেকদের বয়ানে জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক, জুয়াসহ বিভিন্ন অপরাধের বিষয়ে ধর্মীয় দৃষ্টিকোণ থেকে প্রচারে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন হবিগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ উল্লাহ। তিনি ওয়াজ মাহফিলে কোরআনের আলোকে জঙ্গিবাদ-সন্ত্রাস-মাদকবিরোধী বক্তব্য দেয়ার আহবান জানিয়েছেন।
সম্প্রতি জেলা পুলিশের আহবানে জেলার প্রতিটি উপজেলা থেকে ওলামা মাশায়েখ মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থীদের কাছ থেকে লেখা আহবান করা হয়।
মাধবপুরের ৪৬ জনের কাছ থেকে লেখা পাওয়া যায়। এর মধ্যে ১৫ জনকে জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক, জুয়াসহ বিভিন্ন বিষয়ে বক্তব্য প্রদানের জন্য মনোনীত করা হয়।
শীত মৌসুমে বিভিন্ন স্থানে ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়। ওই সব ওয়াজ মাহফিলে নামিদামি বক্তারা ওয়াজ করেন। এতে বিপুল সংখ্যক জনতার উপস্থিতি থাকে তাই ওইসব ওয়াজ মাহফিলে মানুষকে কোরআন হাদিসের আলোকে সচেতন করতে পুলিশের পক্ষ থেকে এই উদ্যোগ নেয়া হয়।
মাধবপুর থানা পুলিশের উদ্যোগে বয়ানে বয়ানে জনসচেতনতা দৃষ্টির লক্ষ্যে এ্যাসাইমেন্টে অংশগ্রহণকারীদের নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
মাধবপুর থানার ওসি মো. ইকবাল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদুল হাসান।
অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদুল হাসান বলেন, পুলিশ সুপার মোহাম্মদ উল্লাহের উদ্যোগে একটি ব্যতিক্রমধর্মী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। শীত মৌসুমে বিভিন্ন অঞ্চলে ওয়াজ মাহফিল ও ইসলামী জলসার আয়োজন করা হয়। এখন থেকে ওয়াজ মাহফিল ও ইসলামী জলসা করতে হলে পুলিশের অনুমতি নিতে হবে।
তিনি বলেন, ওয়াজ মাহফিলে প্রধান বক্তার আগে প্যানেলে নির্বাচিত একজন কোরআন হাদিসের আলোকে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ, মাদক, জুয়াসহ বিভিন্ন বিষয়ের ওপর অন্তত ২০ মিনিট করে বক্তব্য দিবেন। এতে করে সমাজে অপরাধ কমে আসবে বলে ধারণা করা হচ্ছে।