ওসমানী হাসপাতালে এইচআইভি আক্রান্তদের সেবার পরিসর আরো বিস্তৃত করা হবে – ব্রিগেডিয়ার জেনারেল ব্রায়ান

15

এইচআইভি আক্রান্ত মানুষদের জন্য সিওমেক হাসপাতালে দীর্ঘদিনের বিদ্যমান চিকিৎসা সুবিধা আরো বিস্তৃত করা হবে। সিলেট বিভাগের এইচআইভি আক্রান্ত রোগীদের চিকিৎসার সবচেয়ে বৃহৎ এই প্রতিষ্ঠানে পিসিআর টেস্ট এবং ভাইরাল লোড টেস্টিং সহ বিভিন্ন ধরনের চিকিৎসা সুবিধা চালুর উদ্যোগ নেয়া হবে। দীর্ঘদিন ধরে এসব মানুষকে সেবাপ্রদান করে আমাদের চিকিৎসকগন এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। বিশ^ এইডস দিবসের আলোচনা সভায় এ কথাগুলো বলেন হাসপাতালের নবাগত পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ব্রায়ান বঙ্কিম হালদার।
১ ডিসেম্বর বিশ^ এইডস দিবস উদযাপন উপলক্ষে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতলে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। দিনের শুরুতে হাসপাতালের সম্মুখস্থ গোলচত্বরে স্ট্যাডিং র‌্যালির আয়োজন করা হয়। করোনা পরিস্থিতি বিবেচনা করে সব ধরনের স্ব্যাস্থ্য সুরক্ষার নিয়ম মেনে র‌্যালীসহ এইডস দিবসের যাবতীয় কর্মসূচী পালন করা হয়। কর্মসূচিতে হাসপাতালের বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, অধ্যাপক, চিকিৎসক, সেবিকা সহ বিভিন্ন পর্যায়ের কর্মচারী ও সেবা গ্রহীতাগণ অংশ গ্রহণ করেন।
র‌্যালী শেষে হাসপাতালের সেমিনার কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ব্রায়ান বঙ্কিম হালদারের সভাপতিত্বে এবং পিএমটিসিটি প্রকল্পের ব্যবস্থাপক মোঃ মোতাহের হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন হাসপাতালের আবসিক চিকিৎসক এবং এইচআইভি আক্রান্তদের চিকিৎসা কেন্দ্র এআরটি সেন্টারের ফোকাল পার্সন ডাঃ আবু নঈম মোহাম্মদ।
হাসপাতালের সামগ্রীক এইচআইভি কার্যক্রম নিয়ে মূল প্রতিবেদন উপস্থাপন করেন প্রকল্পের ব্যবস্থাপক মোঃ মোতাহের হোসেন। সভায় অথিতি হিসেবে বক্তব্য রাখেন ওসমানী মেডিকেল কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ডাঃ শিশির রঞ্জন চক্রবর্তী, উপ-পরিচালক ডাঃ হিমাংশুলাল রায়, গাইনী বিভাগের প্রধান অধ্যাপক ডাঃ নাসরিন আক্তার, রক্তপরিসঞ্চালন বিভাগের প্রধান অধ্যাপক ডাঃ এফ এম এ মুসা চৌধুরী, সহকারী পরিচালক ডাঃ মাহবুবুল আলম, ডাঃ এ এস এম বাদরুল ইসলাম, সেবা তত্ত্বাবধায়ক রেনুয়ারা আক্তার, তৃতীয় শ্রেণীর কর্মচারী সমিতির সভাপতি আবুল খায়ের চৌধুরী ও চতূর্থ শ্রেণীর কর্মচারী সমিতির সভাপতি মোঃ আব্দুল জব্বার প্রমুখ। বিজ্ঞপ্তি