স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচী পালন ॥ নাম পরিবর্তন করে শহীদ জিয়ার নাম মুছে ফেলতে পারবে না

26
শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান উচ্চ বিদ্যালয়ের নাম পরিবর্তনের প্রতিবাদে নগরীতে সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দল বিক্ষোভ মিছিল বের করে।

রাজধানীর মোগলটুলী এলাকায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন কর্তৃক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান উচ্চ বিদ্যালয়ের নাম পরিবর্তন করার প্রতিবাদে সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে মঙ্গলবার বিকাল ৪টায় সিলেট নগরীর মিরাবাজার থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিল নগরীর প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে পূর্ব জিন্দাবাজারস্থ বারুত খানা পয়েন্টে সংক্ষিপ্ত পথসভা অনুষ্ঠিত হয়।
সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক প্রভাষক আজমল হোসেন রায়হানের সভাপতিত্বে পথসভা পরিচালনা করেন জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মওদুদুল হক মওদুদ। পথসভায় বক্তারা বলেন, মহান স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নামে প্রতিষ্ঠিত বিদ্যালয়টির নাম পরিবর্তনের সিদ্ধান্ত দুঃখজনক ও প্রতিহিংসামূলক। সরকার বিকৃতি ও প্রতিহিংসার রাজনীতির বশবর্তী হয়ে বিদ্যালয়ের নাম পরিবর্তন করছে। নাম পাল্টিয়ে জনগণের মন থেকে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নাম মুছে ফেলা যাবে না। স্কুলের নাম পরিবর্তনের প্রতিবাদে আজ সারাদেশের মানুষ ফুঁসে উঠেছে। নামফলক পরিবর্তন করে ইতিহাসের পাতা থেকে শহীদ জিয়ার নাম পরিবর্তন করা যাবে না।
বিক্ষোভ মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দল নেতা শাহিদুল ইসলাম কাদির, জসিম উদ্দিন, রাজু আহমদ চৌধুরী, আবুল খায়ের, হাবিবুর রহমান রুমেল, মিফতাউল কবির মিফতা, আলতাফ হোসেন বিলাল, জয়নাল আবেদীন, আজিজুল হোসেন আজিজ, খালেদুর রশীদ ঝলক, আব্দুল হান্নান, তছির আলী, অর্পন ঘোষ, নাজিম উদ্দিন, মিজানুর রহমান ডিপজল, আবুল কালাম, সিদ্দিক আলী, মো. শাহীন আহমদ, দেওয়ান নিজাম খান, আব্দুল খালিক মিল্টন, টিটন মল্লিক, মনোয়ার হোসেন খলিল, এড. ইকবাল হোসেন, আব্দুল আহাদ পারভেজ, হেলাল আহমদ, সাইফুল ইসলাম সাচ্চু, মাসুক গাজী, আব্দুল্লাহ আল মামুন, জিএম সুমন, আশিকুর রহমান রানা, আশরাফ উদ্দিন, এইচ এ লিমন, সায়েস্তা মিয়া, হাজী আবুল কালাম, রেজাউল ইসলাম রেজা, আজিজ খান, ফয়েজ আহমদ, দেলওয়ার হোসেন, বাচ্চু আহমদ, মুমিনুর রহমান জনি, তৌহিদুল ইসলাম আমু, আব্দুশ শহীদ, আব্দুল আউয়াল, আব্দুল কুদ্দুস, মানিক আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি