ড. মির শাহ আলমের ‘শেষবেলা’র মোড়ক উন্মোচন ও সংবর্ধনা

26
তথ্য ক্যাডারে দীর্ঘ ২৭ বছরেরও বেশি সময় ধরে সেবা প্রদানকারী ড. মির শাহ আলমের অবসর গ্রহণ উপলক্ষে শ্রোতা সংগঠন সার্ক বাংলাদেশ এর উদ্যোগে স্বর্ণ পদক প্রদান করছেন অতিথিবৃন্দ।

বাংলাদেশ বেতার এর পরিচালক (বাণিজ্যিক কার্যক্রম) ড. মির শাহ আলম এর চাকুরী থেকে অবসর গ্রহণ উপলক্ষে তাঁকে নিয়ে লেখা স্মৃতিচারণমূলকগ্রন্থ “শেষবেলা’র মোড়ক উন্মোচন, সংবর্ধনা অনুষ্ঠান, শ্রোতা সম্মেলন ও ডিএক্স প্রদশনী করা হয়েছে।
চীন, ইন্দোনেশিয়া ও ভারত থেকে একাধিক আন্তর্জাতিকপদকপ্রাপ্ত বেতার শ্রোতা সংগঠন সাউথ এশিয়া রেডিওক্লাব (সার্ক) বাংলাদেশ এর উদ্যোগে ২৭ নভেম্বর শুক্রবার রাজধানীর হোটেল ইম্পিরিয়ালে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সাউথ এশিয়া রেডিওক্লাব (সার্ক)বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান দিদারুল ইকবালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, একুশে পদকপ্রাপ্ত শিক্ষাবিদ প্রফেসর ড. বিকিরণ প্রসাদ বড়ুয়া।
সংবর্ধিত অতিথি’র বক্তব্য রাখেন বাংলাদেশ বেতারের পরিচালক ড. মির শাহ আলম। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের সাবেক যুগ্মসচিব মো: ওসমান গণি, বাংলাদেশে বেতারের পরিচালক (শিক্ষা) মো: ছালাহ উদ্দিন, পরিচালক (লিয়াজো) মো: আব্দুল হক, পরিচালক (ট্রান্সক্রিপশন)আনোয়ার হোসেন মৃধা ও আঞ্চলিক পরিচালক রওনক জাহান, অতিরিক্ত পরিচালক (অর্থ ও প্রশাসন) মো: আল আমিন খান, উপ-পরিচালক এ বি এম রফিকুল ইসলাম, দেওয়ান মো: আহসান হাবীব, মো: মোস্তাফিজুর রহমান, অভিনয় শিল্পী মনির খান শিমুল, চেরী ব্লোসমস ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল ও চেয়ারম্যান ড. সালেহা কাদের, ম্যারিগোল্ড ইন্টারন্যাশনাল হাই স্কুলের প্রধান শিক্ষক সেলিনা খাতুন, ভয়েস অব আমেরিকা (ভিওএ) এর প্রতিনিধি নাসরিন হুদা বিথি, সাউথ এশিয়া রেডিওক্লাব (সার্ক) বাংলাদেশের ভাইস-চেয়ারম্যান তাছলিমা আক্তার লিমা।
বাংলাদেশ বেতারের উপস্থাপক শামীম আহমেদ, লাইলা নার্গিস, মাহবুব সোবহান, কামরুন নাহার হেলেন, সালমা সুলতানা, ফয়সাল আহমেদ অনন্ত, তনিমা করিম, তারিক মোহাম্মদ, খানন জম-ই-এলাহি, ফামেতা আফরোজ সোহেলী’র যৌথ সঞ্চলনায় দিনব্যাপী অনুষ্ঠানে ক্লাবের বিভিন্ন শাখার নেতৃবৃন্দসহ বাংলাদেশ বেতারের বিভিন্ন বিভাগের অন্যান্য কর্মকর্তা, কর্মী, ঘোষক-ঘোষিকা, শিল্পী, ধারাভাষ্যকার, ও বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে আগত শ্রোতা ও শ্রোতা সংগঠক বৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে তথ্য ক্যাডারে দীর্ঘ ২৭ বছরেরও বেশি সময় ধরে সেবা প্রদানকারী ড. মির শাহ আলমের অবসর গ্রহণ উপলক্ষে শ্রোতা সংগঠন সাউথ এশিয়া রেডিওক্লাব (সার্ক) বাংলাদেশ এর পক্ষ থেকে তাকে মাইক্রোফোন খচিত “স্বর্ণপদক” প্রদান করা হয়।
সাউথ এশিয়া রেডিওক্লাব (সার্ক) বাংলাদেশ আয়োজিত দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনের মধ্যে ছিলো, বেতার ব্যক্তিত্ব ড. মির শাহ আলমকে নিয়ে রচিত স্মৃতিচারণমূলক গ্রন্থ “শেষবেলা” এর মোড়ক উন্মোচন, বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী কে কেন্দ্র করে “বঙ্গবন্ধু ও বেতার” শীর্ষক “বাংলাদেশ ডিএক্স প্রদর্শনী”, সাউথ এশিয়া রেডিও ক্লাবের বাৎসরিক শ্রেষ্ঠ শাখা ক্লাবের মাঝে পদক বিতরণ, বেতারের কর্মকর্তা, কর্মী ও শ্রোতাদের মাঝে সম্মাননা স্মারক ও সনদপত্র বিতরণ। বিজ্ঞপ্তি