দিরাই পৌর নির্বাচনে কে হচ্ছেন নৌকার মাঝি ?

6

দিরাই থেকে সংবাদদাতা :
আগামি ২৮ ডিসেম্বর ভোটগ্রহণের দিন রেখে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। আর ঐ দিন সুনামগঞ্জের দিরাই পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে এই তথ্য জানার পর থেকেই কে হচ্ছেন নৌকার প্রার্থী এ নিয়ে এলাকায় চলছে নেতাদের দৌঁড়ঝাঁপ।
এরই মধ্যে সম্ভাব্য প্রার্থীরা দলের সমর্থন নিশ্চিতের জন্য মাঠে নেমেছেন। অলিখিত ভাবেই শুরু হয়ে গেছে বিভিন্ন প্রচার-প্রচারণা। অন্য দলের চেয়ে আওয়ামী লীগের প্রচারণা এগিয়ে।
পৌরসভা নির্বাচন নিয়ে পৌরবাসীর আগ্রহের শেষ নেই। চায়ের স্টল থেকে সরকারি-বেসরকারি দপ্তরসহ সোশ্যাল মিডিয়ায় একটি আলোচনা-বিচার বিশ্লেষণ কে হচ্ছে দিরাই পৌর নির্বাচনে নৌকার মাঝি।
এদিকে পৌরসভার ৯টি ওয়ার্ডের পাড়া-মহল্লায়, চায়ের দোকানে, ভোটারদের থেকে দোয়া ও সমর্থন চাচ্ছেন প্রার্থীরা। তফসিল ঘোষণার আগ থেকেই বিভিন্ন কৌশলে প্রচারণা চালিয়ে যাচ্ছেন তারা।
দিরাই পৌর নির্বাচনে নৌকার মাঝি হতে আওয়ামী লীগের সম্ভাব্য তিন নেতার দোড়ঝাপ লক্ষণীয়। তৃণমূল পর্যায়ে প্রচারণায় সাধারণ জনমনে প্রশ্ন কে হচ্ছে এবার নৌকার মাঝি ?
নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা হলেন, বর্তমান মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোশাররফ মিয়া, আওয়ামী লীগ নেতা আসাদ উল্লাহ ও দিরাই কলেজের সাবেক ভিপি প্যানেল মেয়র বিশ্বজিৎ রায় বিশ্ব।
অন্যদিকে আওয়ামী লীগের দলীয় নেতাকর্মীদের সাথে আলোচনা করে জানা যায়, দলীয় প্রতীকে নির্বাচন করতে সম্ভাব্য ৩ প্রার্থীর কেউ কাউকে ছাড় দিতে রাজি নয়। তিন জনই দলীয় মনোনয়ন পাওয়ার আশায় জেলা কমিটি ও কেন্দ্রে লবিং করছেন। দুই তিন দিনের মধ্যে দলীয় সিদ্ধান্ত করে কেন্দ্রে নাম পাঠানো হবে।
এদিকে পৌরসভা নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী অনন্ত মল্লিক ও বিএনপি থেকে জেলা বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক মঈন উদ্দিন চৌধুরী মাসুক, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল কাইয়ূম ও সাবেক ছাত্রনেতা এডভোকেট ইকবাল হোসেন চৌধুরী দলীয় প্রতীকে নির্বাচন করতে আগ্রহী হলেও তেমন তৎপরতা লক্ষ্য করা যায়নি।