নেতিবাচক কর্মকান্ড রোধ করতে সমাজে স্কাউটিং কার্যক্রমের সম্প্রসারণ ঘটাতে হবে -দুদক কমিশনার

12
বাংলাদেশ স্কাউটস সিলেট অঞ্চলের অ্যাওয়ার্ড বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন বাংলাদেশ স্কাউটসের প্রধান জাতীয় কমিশনার ও দুর্নীতি দমন কমিশনের কমিশনার (অনুসন্ধান) ড. মো: মোজাম্মেল হক খান।

বাংলাদেশ স্কাউটস’র প্রধান জাতীয় কমিশনার ও দুর্নীতি দমন কমিশন (দুদক) এর কমিশনার (অনুসন্ধান) ড.মোঃ মোজাম্মেল হক খান বলেছেন, নেতিবাচক কর্মকান্ড রোধ করতে সমাজে স্কাউটিং কার্যক্রমের সম্প্রসারণ ঘটাতে হবে। দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে স্কাউট দল গঠিত হলে, শিক্ষার্থীরা লেখা-পড়ার পাশাপাশি দেশ গঠনে ভূমিকা রাখতে সক্ষম হবে। তিনি করোনার প্রাদুর্ভাব থেকে বাঁচতে সবাইকে সামাজিক দূরত্ব বজায় রাখতে ও মাক্স ব্যবহারের প্রতি গুরুত্বারোপ করেন। তিনি বাংলাদেশ স্কাউটস, সিলেট অঞ্চলের অ্যাওয়ার্ড বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
গতকাল শনিবার সকাল ১০টায় গোলাপগঞ্জস্থ আঞ্চলিক স্কাউটস প্রশিক্ষণ কেন্দ্রে বাংলাদেশ স্কাউটস, সিলেট অঞ্চলের সহ-সভাপতি ও গোলাপগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট ইকবাল আহমদ চৌধুরীর সভাপতিত্বে ও সিলেট অঞ্চলের আঞ্চলিক পরিচালক গাজী খালেদ মাহমুদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের বিভাগীয় কমিশনার মোঃ মশিউর রহমান এনডিসি, বাংলাদেশ স্কাউটস’র জাতীয় কমিশনার (এক্সটেনশন স্কাউটিং) কাজী নাজমুল হক নাজু, বাংলাদেশ স্কাউটস’র জাতীয় কমিশনার (প্রোগ্রাম) আতিকুজ্জামান রিপন। স্কাউটার এমদাদুল হক সিদ্দিকীর কোরআন তেলাওয়াত ও স্কাউটার প্রমথ সরকারের গীতা পাঠের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউটস, সিলেট অঞ্চলের সহ-সভাপতি মঞ্জুর শাফি এলিম চৌধুরী, সিলেট অঞ্চলের কমিশনার মুবিন আহমদ জায়গীরদার, গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান। স্বাগতম বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউটস,সিলেট অঞ্চলের সম্পাদক মহিউল ইসলাম মুমিত। অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ ২০১৭-২০১৮ সালে বাংলাদেশ স্কাউটস, সিলেট অঞ্চল থেকে অ্যাওয়ার্ড প্রাপ্তদের মাঝে অ্যাওয়ার্ড ও সার্টিফিকেট বিতরণ করেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গোলাপগঞ্জ উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক রফিক আহমদ, গোলাপগঞ্জের সহকারী কমিশনার (ভূমি) অনুপমা দাস, বাংলাদেশ স্কাউটস, সিলেট অঞ্চলের কোষাধ্যক্ষ অধ্যক্ষ মাজেদ আহমদ, স্কাউটার, ডা. সিরাজুল ইসলাম এলটি, আঞ্চলিক উপ-কমিশনার (প্রশিক্ষণ) আব্দুল আজিজ এলটি, বেগম বদরুন নাহার এলটি, ফয়জুল আক্তার চৌধুরী প্রমুখ। বিজ্ঞপ্তি