সিলেটে ডাক বিভাগে সম্মানী ভাতা বৃদ্ধি সহ ১০ দফা দাবিতে মানববন্ধন

15
সরকারের নিকট পেশকৃত ডাক বিভাগের অভিবাগীয় (ই.ডি) কর্মচারীদের চলমান সম্মানী ভাতা বৃদ্ধি সহ ১০ দফা দাবী আদায়ের লক্ষ্যে সিলেট জেলা শাখার উদ্যোগে মানববন্ধনে বক্তব্য রাখছেন সিলেট জেলা শাখার সভাপতি মুহাম্মদ আশরাফ আলী।

“গ্রাম উন্নয়নের কারিগর-ডিজিটাল ডাকঘর” এই শ্লোগানকে সামনে রেখে সরকারের নিকট পেশকৃত ডাক বিভাগের অভিবাগীয় (ই.ডি) কর্মচারীদের চলমান সম্মানী ভাতা বৃদ্ধি সহ ১০ দফা দাবী আদায়ের লক্ষ্যে সিলেট জেলা শাখার উদ্যোগে এক মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। ১৮ অক্টোবর রবিবার বেলা ২টায় সিলেটের বন্দরবাজাস্থ প্রধান ডাকঘর প্রাঙ্গণে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
সিলেট জেলা শাখার সম্পাদক ফারুক আহমদের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ পোস্টাল ই.ডি কর্মচারী ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সদস্য ও সিলেট জেলা শাখার সভাপতি মুহাম্মদ আশরাফ আলী।
বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, নাসির হোসেন, আকবর রেদওয়ান, শামসুল হক, জগদ্বীশ চন্দ্র, সুয়াইবুর রহমান, ইসমাইল হোসেন, মোজাহিদ আলী, তোতা মিয়া, রুমেনা আক্তার সহ সিলেট জেলা, মৌলভীবাজার জেলার আংশিক ও সুনামগঞ্জ জেলার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বক্তারা মানববন্ধনে সম্মানীভাতা ৩ গুণ বৃদ্ধি ও উৎসব ভাতা, বর্ষবরণ ভাতা, চিকিৎসা ভাতা সহ বিভিন্ন দাবী-দাওয়া তুলে ধরেন। বক্তারা বলেন, ডিজিটাল ডাকঘরের একজন পোস্টমাস্টারের মাসিক সম্মানী ভাতা মাত্র ৪ হাজার ৪ শত ৬০ টাকা, যা খুবই অপ্রতুল। এসব ভাতা দিয়ে একটি ছোট পরিবারও চালানো সম্ভব নয়। আমরা পরিবার পরিজন নিয়ে খুবই কষ্টে দিনযাপন করছি। বর্তমান সময়ে বাজারের দ্রব্যমূল্যে উর্ধ্বগতির কারনে এক খেয়ে অন্যবেলা না খেয়ে থাকতে হচ্ছে। এরপরও ছেয়ে-মেয়েদের লেখাপড়ার খরচ যোগান দিতে হিমশিম খেতে হচ্ছে। এমতাবস্থায় কর্মচারীরা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের সুদৃষ্টি কামনা করছেন কর্মচারীরা। বিজ্ঞপ্তি