ক্যাথলিক খ্রীষ্টানদের প্রকল্প কাজে বাধা ও চাঁদা দাবির ঘটনাস্থল পরিদর্শন করেছেন ঐক্য পরিষদ নেতৃবৃন্দ

5

শাহপরান (রহ.) থানার পরগনা বাজারে ক্যাথলিক খ্রীষ্টান সম্প্রদায়ের বিশপ হাউসের ক্রয়কৃত ভূমিতে প্রস্তাবিত হলিক্রস স্কুল এন্ড কলেজ প্রকল্প কাজে বাধা প্রদান করে দুর্বৃত্তরা ২৫ লক্ষ টাকা চাঁদা দাবির ঘটনাস্থল পরিদর্শন করেছে হিন্দু-বৌদ্ধ-খ্রীস্টান ঐক্য পরিষদ ও পূজা উদযাপন পরিষদ সিলেটের নেতৃবৃন্দ। শুক্রবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে এই ঘটনাস্থল পরিদর্শন করা হয়।
পরিদর্শনকালে নেতৃবৃন্দ বলেন, প্রস্তাবিত ক্যাথলিক স্কুলের জমিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শতবর্ষ উদযাপন উপলক্ষে প্রকল্পে গাছের চারা রোপণ করা হয়েছিল। কিন্তু চাঁদা না পেয়ে ভয়-ভীতি প্রদর্শন করে ক্ষতিসাধনের উদ্দেশ্যে গাছেরগুলো কেটে ফেলে দুর্বৃত্তরা। এই ঘটনায় এজাহার নামীয় ১৯ জন আসামী সহ অজ্ঞাত আরো ১০/১২ জন কে আসামী করে প্রতিষ্ঠানটির পক্ষে মামলা করেন ফাদার সরোজ কস্তা। মামলার পরে এজাহার নামীয় একজন আসামী গ্রেফতার হলেও আর কোন আসামীকে গ্রেফতার করতে পারেনি আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী। এই ঘটনায় দায়ীদের দ্রুত গ্রেফতার করে দুর্বৃত্তদের আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিতের দাবি জানান পরিষদ দুটির নেতৃবৃন্দ। অন্যথায় খ্রীষ্টান জনগোষ্ঠীর স্বার্থ রক্ষায় হিন্দু-বৌদ্ধ-খ্রীস্টান ঐক্য পরিষদ ও পূজা উদযাপন পরিষদ নেতৃবৃন্দ সিলেটের সকল শ্রেণী পেশার মানুষকে সাথে নিয়ে কঠোর আন্দোলন কর্মসূচী দিতে বাধ্য হবে।
পরিদর্শনকালে হিন্দু-বৌদ্ধ-খ্রীস্টান ঐক্য পরিষদ ও পূজা উদযাপন পরিষদ নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রীস্টান ঐক্য পরিষদ সিলেট মহানগর শাখার সভাপতি এডভোকেট মৃত্যুঞ্জয় ধর ভোলা, কেন্দ্রীয় সহযোগী সম্পাদক মলয় পুরকায়স্থ, পূজা পরিষদের কেন্দ্রীয় সদস্য অধ্যাপক রজত কান্তি ভট্টাচার্য্য, পূজা উদযাপন পরিষদ সিলেট জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোপিকা শ্যাম পুরকায়স্থ চয়ন, জেলা শাখার সাধারণ সম্পাদক এডভোকেট রঞ্জন ঘোষ, মহানগর শাখার যুগ্ম সম্পাদক এডভোকেট দেবব্রত চৌধুরী লিটন, সদর উপজেলা পূজা পরিষদের সভাপতি নিলেন্দু ভূষণ দে অনুপ, সাধারণ সম্পাদক রাজু গোয়ালা, কোম্পানীগঞ্জ উপজেলা সভাপতি অখিল বিশ্বাস, পূজা পরিষদ নেতা লিটন দেব প্রমুখ। বিজ্ঞপ্তি