সার্কিট হাউস এলাকায় দু’পক্ষের সংঘর্ষে গাড়ী ভাংচুর, আহত ২

24

স্টাফ রিপোর্টার :
নগরীর সার্কিট হাউস এলাকায় মোটর সাইকেল আরোহী ও পিকআপ কাভার্ডভ্যান শ্রমিকদের মধ্যে সংঘর্ষে ২ জন আহত ও বেশকিছু গাড়ী ভাংচুর করা হয়েছে। গতকাল রবিবার দুপুর দেড় টার দিকে এ ঘটনা ঘটে। আহতদেরকে উদ্ধার করে সিলেট ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হচ্ছে- নগরীর ছড়ারপার এলাকার মোটর সাইকেল আরোহী নাজির হোসেন (২৮) ও সৌরভ আহমদ (২২)। এর মধ্যে নাজির হোসেনের অবস্থা আশংকাজনক। তার ডানের একটি চোখ নষ্ট হয়ে গেছে বলে জানান গেছে।
ঘটনার পর পর স্থানীয় বিক্ষুব্ধ জনতা কালিঘাট সড়ক অবরোধ করে রাখে। খবর পেয়ে স্থানীয় জনপ্রতিনিধি, পুলিশ ও শ্রমিক নেতাদের হস্তক্ষেপে অবরোধ তুলে নেয়া হয়।
স্থানীয় লোকজনের বরাত দিয়ে পুলিশ ও স্থানীয় কাউন্সিলর সূত্রে জানা গেছে, গতকাল রবিবার দুপুরের দিকে ছড়ারপারের নাজির হোসেন ও সৌরভ আহমদ মোটর সাইকেল যোগে কালিঘাট সড়ক দিয়ে বাড়ি যাচ্ছিলেন। সার্কিট হাউসের সামনে আসামাত্র একটি মালবাহী পিকআপ কাভার্ডভ্যান মিনি ট্রাক থেকে পলিথিনের পুথলা মোটর সাইকেল আরোহীদের উপরে পড়ে যায়। পরে এ নিয়ে ট্রাক চালক ও মোটর সাইকেল আরোহীদের সাথে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ট্রাক চালক মোটর সাইকেল আরোহী নাজির হোসেনের চোখে ছাতা দিয়ে আঘাত করলে সে রক্তাক্ত হয়। এর পর দু’পক্ষের সংঘর্ষ বেঁধে যায়। পরে বিক্ষুব্ধ জনতা কয়েকটি পিকআপ মিনি ট্রাক ও বেশ কয়েকটি চটপটির দোকান ভাংচুর করে তারা রাস্তা অবরোধ করে রাখে। খবর পেয়ে স্থানীয় জনপ্রতিনিধি, পুলিশ ও শ্রমিক নেতাদের হস্তক্ষেপে অবরোধ তুলে নেয়া হয়।
বন্দরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর হোসেন জানান, ২ জন মোটর সাইকেল আরোহীদের সাথে মিনি ট্রাক শ্রমিকদের সংঘর্ষ হয়েছে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে বিষয়টি আপোষ নিষ্পত্তির চেষ্টা চলছে বলে জানা গেছে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে সিলেট সিটি কর্পোরেশনের ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম মুনিম বলেন, ওই এলাকায় ট্রাক শ্রমিকরা ট্রাক পার্কিং করায় মানুষের যান ও লোকজন চলাচলে অসুবিধা হয়ে আসছে। গতকাল দুপুরে ওই পথ দিয়ে ছড়াপারের ২ জন মোটর সাইকেল আরোহী বাসায় ফিরছিল। ঘটনাস্থানে আসামাত্র পিকআপ মিনি ট্রাক থেকে তাদের উপর পলিথিনের একটি পুথলা পড়ে গেলে এ নিয়ে তাদের দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। ট্রাক চালক এ সময় ছাতা দিয়ে ছড়ারপারের নাজির হোসেনের ডান চোখে আঘাত করলে তার চোখটি নষ্ট হওয়ার উপক্রম হয়েছে। তাকে ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি জানান, এ ঘটনার পর ছড়াপার. কামালগড় ও মাছিমপর সমন্বয় পরিষদ এক বৈঠকে মিলিত হন। বিষয়টির সুষ্ঠু তদন্ত সাপেক্ষে আপোষ নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ওই সড়ক দিয়ে কোন পিকআপ কাভার্ডভ্যান মিনি ট্রাক না ঢুকার সিদ্ধান্ত হয়েছে বলে জানান তিনি।
এ ব্যাপারে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: সেলিম মিঞার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টির আপোষ মিমাংসার চেষ্টা চলছে।
এদিকে, সিলেট জেলা ট্রাক ও পিকআপ কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুস সালামের মোবাইল নম্বার না পাওয়ায় তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।