বড়লেখায় মাস্ক না পরায় ২৭ জনের অর্থদণ্ড

6

বড়লেখা থেকে সংবাদদাতা :
মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে মাস্ক ব্যবহার না করায় ২৭ জনকে ১০ হাজার ১০০ টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।
রবিবার (৭ জুন) দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান এই অভিযান পরিচালনা করেন।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি না মেনে মাস্ক ছাড়া পৌর শহরের হাজীগঞ্জ বাজারে ঘোরাফেরার অপরাধে ২৭ ব্যক্তিকে আটক করেন ভ্রাম্যমান আদালত। এ সময় সংক্রমণ আইনে তাঁদের ২৭টি মামলায় মোট ১০ হাজার ১০০ টাকা অর্থদণ্ড প্রদান করেন। ভ্রাম্যমান আদালতের অভিযানে যাদের অর্থদণ্ড দেওয়া হয়েছে তাদের অনেককে প্রশাসনের পক্ষ থেকে মাস্ক প্রদান করা হয়।
অপরদিকে অভিযান চলাকালে রিক্সা চালক, শ্রমিক এবং বাজারে আসা মাস্ক বিহীন দরিদ্র নারী ও পুরুষদের মাস্ক দেওয়া হয়। আদালত পরিচালনায় সহযোগিতায় করেন বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়াছিনুল হক, থানার উপ পরিদর্শক (এসআই) প্রভাকর রায়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান বলেন, ‘করোনা সংক্রমণ দিন দিন বেড়ে চলেছে। জীবিকার প্রয়োজনে চলাচলে বিধিনিষেধ তুলে নিলেও সবাইকে মাস্ক পরে সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল করতে বলা হয়েছে। যারা স্বাস্থ্যবিধি না মেনে মাস্ক ছাড়া ঘোরাফেরা করবেন তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। প্রয়োজনে প্রতিদিন ভ্রাম্যমান আদালত পরিচালনা হবে।’