ভারতে আটকে পড়া ১৬৬ বাংলাদেশী দেশে ফিরেছেন

7

কাজিরবাজার ডেস্ক :
করোনায় ভারতে আটকা পড়া বাংলাদেশি নাগরিকদের তৃতীয় দফায় প্রত্যাবর্তন শুরুর তৃতীয় ফ্লাইটে ইউএস-বাংলা এয়ারলাইনসে ১৬৬ জন দেশে ফিরেছেন। এদের মধ্যে দুইজন শিশু রয়েছে।
রবিবার ২টা ৪৫ মিনিটে চেন্নাই থেকে আসা ইউএস-বাংলার বিশেষ ফ্লাইটি ঢাকা বিমানবন্দরে অবতরণ করেছে বলে বিমানবন্দরের একটি সূত্র নিশ্চিত করেছে।
সূত্র জানায়, ভারতের চেন্নাই থেকে ১৬৬ বাংলাদেশি দেশে ফিরেছেন। এদের সঙ্গে দুই শিশুও ছিল।
ভারতের চেন্নাতে আটকা পড়া বাংলাদেশি নাগরিকদের ফেরাতে আরও দুইটি ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা। ফ্লাইটগুলো যথাক্রমে আগামী ১৩ ও ১৪ মে বাংলাদেশিদের নিয়ে ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে।
সম্প্রতি এক বার্তায় ঢাকাস্থ দিল্লির বাংলাদেশ জানায়, কলকাতা, মুম্বাই, দিল্লি ও চেন্নাই ছাড়াও বেঙ্গালুরু থেকে বিশেষ ফ্লাইট পরিচালনার কাজ করছে দুই দেশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
পর্যাপ্ত যাত্রীসংখ্যা ও অনুমোদন পাওয়ার ভিত্তিতে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের চারটি ফ্লাইট পরিচালনার প্রক্রিয়া শুরু হয়েছে।
এর মধ্যে কলকাতা থেকে বেলা আড়াইটায় ঢাকা বিমানবন্দরে পৌঁছানোর কথা ছিল।
এছাড়া মুম্বাই থেকে ১২ মে বেলা আড়াইটায়, বেঙ্গালুরু থেকে ১৩ বা ১৫ মে বেলা আড়াইটায়, দিল্লি থেকে ১৪ মে বেলা আড়াইটায় ফ্লাইটগুলো বাংলাদেশের উদ্দেশে ছাড়ার সম্ভাব্য সময় নির্ধারণ রয়েছে।
করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে গত ২৪ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সারা দেশে ২১ দিনের লকডাউন ঘোষণা করেন। এতে দেশটির বিভিন্ন শহরে আটকা পড়েন দুই হাজার ৫০০ বাংলাদেশি নাগরিক।
এদের মধ্যে সবচেয়ে বেশি আটকা পড়ে দেশটির চেন্নাইতে। মূলত এখানে বেশিরভাগ বাংলাদেশি নাগরিকর চিকিৎসা করাতে গেছে বলে জানা যায়।