২১ নং ওয়ার্ড কাউন্সিলর তুহিনের বিরুদ্ধে ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগ, বিক্ষুব্ধদের সড়ক অবরোধ

13

স্টাফ রিপোর্টার :
নগরীর ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুর রকিব তুহিনের বিরুদ্ধে বিক্ষোভ করেছে স্থানীয় সোনারপাড়ার লোকজন।
শুক্রবার (১ মে) বিকেলে ত্রাণ বঞ্চিত হওয়ায় হতদরিদ্র নিম্ন আয়ের মানুষরা ত্রাণের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। এ সময় তারা ওই কাউন্সিলরের বিরুদ্ধে ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগ করেন।
কাউন্সিলর আব্দুর রকিব তুহিন নিজের ইচ্ছেমতো ওয়ার্ডের অন্য জায়গায় ত্রাণ বিতরণ করলেও ওয়ার্ডের শিবগঞ্জ সোনারপাড়া এলাকার লোকজনকে বঞ্চিত রেখেছেন।
বিক্ষোভের খবর পেয়ে ঘটনাস্থলে যান সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। বিক্ষোভকারীদের অভিযোগ শুনে তিনি সরকারি ত্রাণ সহায়তার আশ্বাস দিলে বিক্ষোভকারীরা তাদের অবরোধ তুলে নেন।
অনিয়মের অভিযোগ অস্বীকার করে ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুর রকিব তুহিন বলেন, সব জায়গায় কিছু দুষ্ট চক্র থাকে। সোনারপাড়ার লোকজন সম্রান্ত। সুবিধাভোগীরা সোনারপাড়ার কিছু সংখ্যক মানুষকে রাস্তায় নামিয়েছে।
তিনি বলেন, আমি ৮ টন চাল বরাদ্দ পেয়েছি। এলাকায় ত্রাণ কমিটি গঠন করে তাদের মাধ্যমে ৪৫০০ কেজি বিতরণ করেছি। সোনারপাড়ায়ই ৫১০ কেজি চাল বিতরণ করেছি। কিন্তু সোনারপাড়ার কিছু লোক চাচ্ছেন ৮ টন চালই তাদের কাছে দিয়ে দিতে, তারা বিতরণ করবেন। কিন্তু মাস্টার রোল ছাড়া চালতো দেওয়া যায় না। অথচ সুবিধাভোগীরা চেয়েছিলেন তাদের হাতে যেন চাল দিয়ে দেই। তারা বিতরণ করুক। আর এ কারণে তারা প্রায় ঘণ্টাখানেক সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।
সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, কাউন্সিলররা চাল ওজন দিয়ে প্যাকেট করে বিতরণ করতে হচ্ছে। মাস্টাররুল করে এ চাল বিতরণ করতে খানিকটা সময় লাগে। তাই একসঙ্গে পুরো ওয়ার্ডে চাল বিতরণ সম্ভব নয়। বিক্ষোভকারীরা তা বুঝতে চাইছেন না। অবশ্য রোববার (৩ মে) তাদের ত্রাণ দেওয়ার আশ্বাসে অবরোধ তুলে নেয়।