মৌলভীবাজার জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬ জন, মৃত্যু হয়েছে ২জনের

15

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
মৌলভীবাজার জেলায় করোনা ভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬ জন। তারমধ্যে মৃত্যু হয়েছে দু,জনের। এরমধ্যে একজন ব্যাংক কর্মকর্তা তিনি প্রথম শ্রীমঙ্গল উপজেলার করোনা রোগী।
মৌলভীবাজার জেলা সিভিল সার্জন কার্যালয়ের সূত্রে জানা গেছে,জেলার রাজনগর উপজেলার টেংরা ইউনিয়নের আকুয়াগ্রামে গত ৪ এপ্রিল সাঞ্চু মিয়া নামে এক মুদি দোকানি করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হয়। মৃত্যুর পর তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করলে করোনা পজেটিভ রিপোর্ট আসে। মূলত রাজনগরের এই রোগী জেলার প্রথম করোনা আক্রান্ত রোগী। তবে তিনি কিভাবে আক্রান্ত হয়েছিলেন তার কোন হদিস মিলেনি ।
এরপর গত ১৩ এপ্রিল করোনা আক্রান্ত হয়ে ঢাকার ইউনাইটেড হাসপাতালে মারা যান মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সহ সভাপতি সৈয়দ মফচ্ছিল আলী।
তিনি ঢাকায় অবস্থান করছিলেন এবং তিনি ঢাকায় আক্রান্ত হয়ে মারা যান। মারা যাওয়ার পর তার দেহে করোনার উপস্থিতি মিলে নমুনা পরীক্ষায়। স্বাস্থ্য অধিদফতর তাকে মৌলভীবাজারের তালিকায় রেখেছে।
এদিকে গত ২২ এপ্রিল জেলার কুলাউড়া উপজেলায় দু,জন করোনার আক্রান্ত হন । তাদের মধ্যে একজন পুলিশ সদস্য অন্যজন বৃদ্ধা।
শুক্রবার (২৪ এপ্রিল) সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়। এর মধ্যে মৌলভীবাজারের আরও ২ জন শনাক্ত হন । আক্রান্ত দুইজনই পুরুষ। তারমধ্যে একজন হলেন বেসরকারী এবি ব্যাংক শ্রীমঙ্গল শাখার ক্যাশিয়ার ২৬ বছর বয়সী। আর আরেকজন ৪১ বছর বয়সী রাজনগর উপজেলার স্বাস্থ্য সহকারী।
মৌলভীবাজার জেলা সিভিল সার্জন তৌউহীদ আহমদ জানান, প্রতিদিন নমুনা কালেকশন করে পরীক্ষার জন্য সিলেটে পাঠাচ্ছি । জেলায় এখন পর্যন্ত ৬ জন আক্রান্ত হয়েছেন, মারা গেছেন ২ জন । তাদের মধ্যে একজন ঢাকায় আক্রান্ত হয়ে ঢাকায় মারা যান।