সমাপনী সভায় বক্তারা ॥ রকীব শাহের জীবনদর্শন মানুষের মূল্যবোধ থেকে উৎসারিত

4

মরমি কবিরা মানুষে শ্রেষ্ঠত্ব, মানবতার মাহাত্ম্য এবং জাতি ও ধর্মনিরপেক্ষতাকে সবকিছুর ঊর্ধ্বে স্থান দিয়ে থাকেন। ফলে তাঁদের সৃষ্টি সকল মানুষের কথা বলে।
গতকাল রকীব শাহ পরিষদ আয়োজিত রকীব শাহর জীবন, কর্ম ও সাধনা শীর্ষক আলোচনা সভায় অতিথিবৃন্দ একথা বলেন।
তাঁরা বলেন- মানুষের কথা, জীবনের মূল্যবোধ এবং সর্বোপরি জগতের কল্যাণ-চিন্তা থেকে রকীব শাহর চেতনা উৎসারিত হয়েছে। এর সঙ্গে ধর্মীয় তথা সুফিবাদী চেতনা যুক্ত হয়েছে রকীবসংগীতে।
তিনদিনব্যাপী ৫৪ তম বার্ষিক উরস উপলক্ষে অনুষ্ঠিত সমাপনী সভায় সভাপতিত্ব করেন বিশিষ্ট ব্যাংকার ড. এম ইউনুছ মিয়া। প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় অতিরিক্ত পরিচালক মোছাব্বির মোহাম্মদ মুছা। বিশেষ অতিথি ছিলেন হজরত অ্যাডভোকেট ড. এম শহিদুল ইসলাম, রকীব শাহ পরিষদের যুক্তরাজ্য শাখার সহসভাপতি মো. ময়না মিয়া ও রকীব শাহ গ্রন্থের লেখক বিমল কর। তাঁরা ওলি ও উলামাভক্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাবরে দুটি দাবি পেশ করেন। হযরত শাহজালাল (রহ.) উরস শরিফের দিনকে জাতীয় ওরস দিবস হিসেবে ঘোষণা করা এবং বাংলাদেশ মাজার ফাউন্ডেশন প্রতিষ্ঠার দাবি করেন।
শহরের কাজিটুলায় রকীব শাহের মাজারপ্রাঙ্গণে অনুষ্ঠিত সভা পরিচালনা করেন স্থপতি কাজী আরিফ আহমদ। ধন্যবাদ বক্তব্য প্রদান করেন পরিষদের মহাসচিব এ এফ এম শহীদুল ইসলাম। বিজ্ঞপ্তি