শাবিতে তিন দিনব্যাপী ক্লায়েন্ট সামিট-এ মেয়র আরিফ ॥ সিলেটে সার্ভে করলে একটা বিল্ডিংও টিকবে না

7

শাবি থেকে সংবাদদাতা :
সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, বাংলাদেশে সবচেয়ে বেশি ভূমিকম্পপ্রবণ এলাকা সিলেট। এ শহরের অধিকাংশ ভবন ঝুঁকির মধ্যে রয়েছে। ভবন নির্মাণের অনুমতি নেয়া হয় একভাবে, আর নির্মাণ করা হয় অন্যভাবে। এজন্য সিলেটে সার্ভে করলে একটা বিল্ডিংও টিকবে না।
শনিবার (২৯ ফেব্র“য়ারি) সন্ধ্যায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সিভিল অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং (সিইই) বিভাগের ‘সেন্টার ফর রিসার্চ, টেস্টিং এন্ড কনসালটেন্সির (সিআরটিসি) উদ্যোগে তিন দিনব্যাপি ‘ক্লায়েন্ট সামিট’ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।
সিইই বিভাগের সিআরটিসির চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ আজিজুল হকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- জাপান ইনস্টিটিউট অব ডিজেস্টার প্রিভেনশন অ্যান্ড আরবান সেফটির (জিডপাস) পরিচালক ও বুয়েটের অধ্যাপক ড. রাকিব আহসান, বিশ্ববিদ্যালয়ের অ্যাপ্লায়েড সায়েন্সেস অ্যান্ড টেকনোলজির অনুষদের ডীন অধ্যাপক ড. মুশতাক আহমেদ, সিইই বিভাগের সিআরটিসি’র পরিচালক অধ্যাপক ড. মো. জহির বিন আলম।
এর আগে শাবির সিইই বিভাগের সিআরটিসির গুরুত্বপূর্ণ কাজের অংশীদার হওয়ায় লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেড, সিলেটের লোকাল গভর্মেন্ট ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট, বাংলাদেশ নেভি ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেড ও টিএসসিও পাওয়ার লিমিটেড প্রতিষ্ঠানগুলোকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সমন্বয়ক ড. মো. ইমরান কবির।