সার্কিট হাউসে মতবিনিময় সভায় পরিকল্পনামন্ত্রী এম.এ মান্নান ॥ ২০২১ সালের জনশুমারি ও গৃহগণনা অধিক গুরুত্ব বহন করবে

60
জনশুমারী ও গৃহ গণনা ২০২১ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান।

স্টাফ রিপোর্টার :
পরিকল্পনামন্ত্রী এম.এ মান্নান এমপি বলেছেন, নতুন সহস্রাব্দে পদার্পণের পর ক্ষুধা ও দারিদ্র্র্যমুক্ত এক নিরাপদ বিশ্ব গড়ার প্রত্যয়ে ”জনশুমারি ও গৃহগণনা ২০২১” অতীতের যে কোনো শুমারি অপেক্ষা অধিক গুরুত্ব বহন করবে। গতকাল শনিবার বেলা ২টায় সিলেট সার্কিট হাউসে আয়োজিত এক মতবিনিময়সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।
সিলেট বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান এনডিসি’র সভাপতিত্বে সিলেট সার্কিট হাউসের সম্মেলনকক্ষে ”জনশুমারি ও গৃহগণনা ২০২১” বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো (বিবিএস)-এর উদ্যোগে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়। স্বাগত বক্তব্য রাখেন, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো’র মহাপরিচালক মোহাম্মদ তাজুল ইসলাম।
সভায় বিশেষ অতিথি ছিলেন, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব সৌরেন্দ্র নাথ চক্রবর্ত্তী। আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনারগণ, সিলেট বিভাগের জেলা প্রশাসকগণ, জেলা পরিসংখ্যান কার্যালয়ের উপ পরিচালকগণ, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগ পরিসংখ্যান ব্যুরোর ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং সিলেট বিভাগের বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তবৃন্দ।
পরিকল্পনা মন্ত্রণালয়ের পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগাধিন বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো এর মাধ্যমে এ মতবিনিময় সভায় ”জনশুমারি ও গৃহগণনা ২০২১” সুষ্ঠুভাবে বাস্তবায়নের লক্ষ্যে সংশ্লিষ্ট সকলকে শুমারি বাস্তবায়ন পদ্ধতি অবহিতকরণ এবং খানা তালিকা প্রণয়নসহ মূল শুমারি অনুষ্ঠান সম্পর্কে সিলেট বিভাগের বিশেষজ্ঞ এবং অংশগ্রহণকারীদের মতামত গ্রহণ করা হয়।