জৈন্তাপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, মেলার উদ্বোধন

8
জৈন্তাপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ মেলার স্টল পরিদর্শন করছেন অতিথিবৃন্দ।

জৈন্তাপুর থেকে সংবাদদাতা :
জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় বিজ্ঞান ও প্রযুক্তি এই প্রতিপাদ্য নিয়ে জৈন্তাপুর উপজেলায় ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা-২০১৯ এর উদ্বোধন করা হয়েছে।
তিন দিনব্যাপি জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা উদযাপন উপলক্ষে সোমবার সকাল ১১ টায় উপজেলা মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌরীন করিম এর সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সোলাইমান হোসেন এর পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ।
বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় শিশুরা আনুসাঙ্গিক জিনিসপত্র দিয়ে নানা ধরনের উদ্ভাবনী তৈরী করে। এতে ১৪ টি প্রতিষ্ঠানের শিক্ষার্থী অংশ নেয়। তারা তাদের মেধাকে প্রকাশ করার একটি উন্নত মাধ্যম হিসেবে মনে করছে এই বিজ্ঞান মেলাকে। শিশুরা বিভিন্ন প্রযুক্তি তৈরী করে প্রদর্শন করতে পেরেও বেশ আনন্দিত।
মেলায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান বশির উদ্দিন, জৈন্তাপুর প্রেসক্লাবের সভাপতি শাহেদ আহমদ, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আবুল কালাম আজাদ, নির্বাচন কর্মকর্তা আবুল হাসনাত, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সুব্রত দেবনাত, একাডেমিক সুপারভাইজার আজিজুল হক খোকন, আমিনা হেলালী ট্যেকনিক্যাল ইন্সটিটিউট এর সুপার হেলাল আহমদ, নিজপাট ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. ইয়াহিয়া, নিজপাট ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আতাউর রহমান বাবুল। মেলায় জুনিয়র ও সিনিয়র গ্র“পের ১৪ টি প্রতিষ্ঠান অংশ গ্রহণ করেছে।