মৌলভীবাজারে ছিনতাইকারী গ্যাং চক্রের ৬ সদস্য আটক

15
মৌলভীবাজারে আটক ছিনতাইকারী চক্রের ৬ সদস্য।

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
মৌলভীবাজার জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ছিনতাইকারী গ্যাং চক্রের ৬ সদস্যকে আটক করেছে মডেল থানা পুলিশ।
২০ অক্টোবর রবিবার ভোররাত থেকে দিনব্যাপী জেলার শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।
আটককৃতরা হলেন- শহরের গোবিন্দশ্রী এলাকার তৈয়ব উল্যাহর ছেলে মো. দুলাল (২৬), সদর উপজেলার জগন্নাথপুর এলাকার বশির মিয়ার ছেলে মো. জাবেদ (২৩) ও জামাল হোসেন (৩০), কমলগঞ্জের দাউদপুর এলাকার শওকত আলী (২০), রাজনগরের ইলাশপুর এলাকার আল আমিন মিয়া (২২), সদর উপজেলার বৃন্দাবনপুর এলাকার গোপল দাসের ছেলে দিলীপ দাশ (২৬)।
মডেল থানা পুলিশ জানায়, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এই চক্র ছিনতাইয়ের ফাঁদ হিসেবে ব্যবহার করতো। এমনকি এই গ্যাংয়ের সরাসরি লিডিং দেন দুই ভাই। একপর্যায়ে ফটোগ্রাফার রিপন পাল (১৯)কে ফটোসেশনের নামে বিভিন্ন পথে ঘুরাফেরা করতে থাকে ওই গ্যাং।
২৩ সেপ্টেম্বর রাত আনুমানিক ১টার দিকে সিএনজিতে করে কমলগঞ্জের আহমদনগর এলাকার নির্জন স্থানে ফটোগ্রাফারের হাত, পা, মুখ, বেঁধে মারধর করে। এ সময় রিপনের ব্যাগে থাকা লক্ষাধিক টাকার মূল্যের ক্যানন সিক্স হান্ডেড ডি মডেলের ক্যামেরা, ১৬ হাজার টাকার অপ্পো এ-থ্রি-সেভেন মডেলের মোবাইল ফোন, মানিব্যাগসহ অর্ধলক্ষাধিক টাকা মূল্যমানের জিনিসপত্র ছিনতাই করে নেয় ওই গ্যাং সদস্যরা।
মাসখানেক পর ফটোগ্রাফার রিপন পাল হারানো ক্যামেরা ফেসবুকে বিক্রির বিজ্ঞাপনে দেখতে পান। সার্বিক ঘটনার বিবরণ দিয়ে মৌলভীবাজার মডেল থানায় অভিযোগ দায়ের করেন। অভিযোগের প্রেক্ষিতে ওই গ্যাং সদস্যদেরকে আটক করতে সক্ষম হন।
মৌলভীবাজার মডেল থানার ওসি আলমগীর হোসেন বলেন, ‘ভোররাত থেকে দিনব্যাপী এই অভিযান পরিচালনা করা হয়। এই গ্যাং এর মধ্যে একই পরিবারের দুই ভাই আছেন। তারা এর আগেও বিভিন্ন সময় এই ধরণের ঘটনার সাথে জড়িত। পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ক্যামেরা, মোবাইল, যাবাতীয় মালামাল, সিএনজি, টমটমসহ ৬জনকে আটক করেছে।’