শিশু নাঈম হত্যা মামলায় ৪ জনের ফাঁসি

9

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমায় চাঞ্চল্যকর শিশু মোজাম্মেল হোসেন নাঈম (১১) হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদন্ড (ফাঁসি) দিয়েছেন আদালত। গতকাল বুধবার বেলা ১২টার দিকে সিলেট জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মুহিতুল হক এ মামলার রায় ঘোষণা করেন।
ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামীরা হচ্ছে, দক্ষিণ সুরমা উপজেলার পুরান তেতলী গ্রামের মৃত মো. আফতাব আলীর ছেলে মো. ইসমাইল আলী (২২), একই গ্রামের মো. ইছহাক মিয়া ওরফে ইছহাক আলীর ছেলে মো. মিঠুন মিয়া (২০) ও তার সহোদর রুবেল (১৮), ভার্থখলা ডি ব্লকের ডিপটি ওরফে রুবেলের ছেলে বিপ্লব ওরফে বিপলু (১৮)।
এ মামলা থেকে বেকসুর খালাস পেয়েছেন নগরীর কুয়ারপাড় ভাঙ্গাটিকর এলাকার বাসিন্দা আবুল হোসেনের পুত্র জুনায়েদ হোসেন। মামলার বাদিপক্ষের আইনজীবী গোলাম এহিয়া বিষয়টি নিশ্চিত করে দ্রুত রায় কার্যকরের দাবি জানান।
জানা গেছে, দক্ষিণ সুরমার পুরান তেতলি এলাকার বাসিন্দা আবদুল হকের পুত্র মোজাম্মেল হোসেন নাঈম লিটল স্টার কিন্ডারগার্টেনের চতুর্থ শ্রেণীর ছাত্র ছিল। ২০১১ সালের ১৪ আগস্ট বাড়ী থেকে অপহরণ করে হত্যা করা হয়। পরদিন মরদেহ বাড়ীর পাশের একটি জঙ্গল থেকে উদ্ধার করা হয়। এদিকে ২০১১ সালের ২০ আগস্ট নাঈমের বাবা আব্দুল হক বাদী হয়ে অজ্ঞাতনামাদের আসামি করে দক্ষিণ সুরমা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী)-এর ৭/৩০ ধারায় একটি মামলা দায়ের করেন। মামলাটি দীর্ঘ তদন্ত শেষে ২০১১ সালের ২৬ নভেম্বর দক্ষিণ সুরমা থানার এসাই মো. হারুন মজুমদার ৫ জনকে অভিযুক্ত করে আদালতে এ মামলার চার্জশিট দাখিল করেন। দীর্ঘ শুনানী ও মামলায় ৩৮ সাক্ষীর মধ্যে ৩৬ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত ৪ আসামীকে নারী ও শিশু নির্যাতন দমন আইনে দীর্ঘদিনপর বুধবার উল্লেখিত রায় ঘোষনা করা হয়।
রায়ে সন্তোষ প্রকাশ করে শিশু নাঈমের বাবা আব্দুল হক বলেন, রায়টি যেনো উচ্চ আদালতে বহাল থাকে।