বিশ্ব পর্যটন দিবসের অনুষ্ঠানে বক্তারা ॥ সিলেটের পর্যটন উন্নয়নে সিলেট জেলা প্রশাসন নানা পদক্ষেপ গ্রহণ করতে যাচ্ছে

21
বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে সিলেট জেলা প্রশাসন ও পর্যটন করপোরেশন সিলেট ইউনিটের উদ্যোগে র‌্যালী বের করা হয়।

সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আসলাম উদ্দিন বলেছেন সিলেটের পর্যটন উন্নয়নে সিলেট জেলা প্রশাসন নানা পদক্ষেপ গ্রহণ করতে যাচ্ছে। অচিরেই সিলেটের পর্যটন শিল্প বিকাশে সরকারের পক্ষ থেকে ব্যাপক কর্মযোগ্য শুরু হবে। ইতিমধ্যে বেশ কিছু অর্থ বরাদ্দ পাওয়া গেছে। আমরা আরো বরাদ্দ আদায়ের চেষ্ট করছি। সিলেটের পর্যটনকে এগিয়ে নিয়ে যেথে অচিরেই জেলা প্রশাসনের উদ্যোগে একটি সমন্বয় কমিটি গঠন করা হবে।
তিনি শুক্রবার জেলা প্রশাসন সম্মেলন কক্ষে বিশ্ব পর্যটন দিবস ১৯ উপলক্ষে সিলেট জেলা প্রশাসন ও পর্যটন করপোরেশন সিলেট ইউনিট আয়োজিত র‌্যালি শেষে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে উপরুক্ত কথাগুলো বলেন ।
সহকারি কমিশনার রেহানা আক্তার ও শামমা লাবিবা অর্নবের যৌথ পরিচালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মাহবুবুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবুল কালাম, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি শারমিন সুলতানা, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল, সিনিয়র সাংবাদিক ও ট্যুরিজম ক্লাবের আজীবন সদস্য আফতাব চৌধুরী, অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী, আটাব সিলেট জোনের সভাপতি আব্দুল জব্বার জলিল, পর্যটন করপোরেশন সিলেট ইউনিটের ব্যবস্থাপক কাজি ওয়াহিদুর রহমান, সিলেট ট্যুরিজম ক্লাবের সভাপতি হুমায়ুন কবির লিটন, সিনিয়র সহ সভাপতি কবি ইসমত হানিফা চৌধুরী, সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম মিয়া, সিলেট ট্যুরিস্ট ক্লাবের সাধারন সম্পাদক শাহিন আহমদ, শাহজালাল ট্যুরিস্ট সোসাইটির সভাপতি আব্দুল ওয়াদুদ, সিলেট ট্যুরিস্ট সোসাইটির সাধারন সম্পাদক রুহেল বক্স তুষার, ল-ইয়ার্স ট্যুরিস্ট ক্লাবের যুগ্ন আহবায়ক এডভোকেট খালেদ জুবায়ের প্রমুখ।
আলোচনা সভার শুরুতে সিলেটের পর্যটন নিয়ে একটি ভিডিও চিত্র উপস্থাপন করেন লিডিং ইউনির্ভাসিটির প্রভাষক আব্দুল হালিম।
এর আগে সকাল ১০টায় বিশ্ব পর্যটন দিবস ১৯ উপলক্ষে ”ভবিষ্যতের উন্নয়নে কাজের সুযোগ পর্যটনে ” এই শ্লোগানে জেলা প্রশাসনের কার্যালয় থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসনের কার্যালয়ে গিয়ে শেষ হয়। আটাব সিলেট জোন, সিলেট ট্যুরিস্ট পুলিশ, সিলেট ট্যুরিজম ক্লাব, সিলেট ট্যুর গাইড এসোসিয়েশন, সিলেট ট্যুরিস্ট ক্লাব, শাহজালাল ট্যুরিস্ট সোসাইটি, সিলেট ট্যুরিস্ট সোসাইটি,এমসি কলেট ট্যুরিস্ট ক্লাব, লইয়ার্স ট্যুরিস্ট ক্লাব, সিলেটে কর্মরত ট্যুর গাইড, ট্যুরিজম বিষয় বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন, বিভিন্ন হোটে , মোটেল রিসোট এবং পর্যটন ব্যবসায়ি সংগঠনগুলো নিজস্ব ব্যানারে এসব কর্মসূচিতে অংশ নেয়। বিজ্ঞপ্তি