আটাব সিলেট এর যুক্তিসঙ্গত দাবী মেনে নিয়েছে বিমান কর্তৃপক্ষ

27

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর অনিয়ম ও দুর্নীতি রোধে এবং সিলেট অঞ্চলের প্রবাসীদের হয়রানী বন্ধে গত ৬ মার্চ ২০১৯ তারিখে আটাব সিলেট অঞ্চল প্রেস কনফারেন্স করে ও প্রেস কনফারেন্স এ ঘোষিত কর্মসূচি অনুযায়ী ২৫ মার্চ ২০১৯ তারিখ সিলেট বিমান অফিসের সামনে সিলেট অঞ্চলের প্রবাসী ও ব্যবসায়ী সহ শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করা হলে বিমান কর্তৃপক্ষের আশ্বাসের প্রেক্ষিতে কর্মসূচি মুলতবী ঘোষণা করা হয়। পররাষ্ট্রমন্ত্রী, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী, প্রধানমন্ত্রীর মুখ্যসচিব সহ বিভিন্ন দফতরে আটাব সিলেট অঞ্চল অনিয়মের প্রমাণাদি সহ স্মারকলিপি প্রদান করে এরই ধারাবাহিকতায় মন্ত্রণালয় সহ সরকারের বিভিন্ন দপ্তর কার্যক্রম আরম্ভ করে এবং আটাবের দাবী যুক্তিক মনে করে গত ২৬ এপ্রিল শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর নতুন নিয়োগ প্রাপ্ত দুই কর্মকর্তা জি.এম মো: সালাউদ্দিন হোটেল ষ্টার প্যাসিফিক এ সিলেট আটাবের সাথে সভা করেন।
আটাবের দাবী দাওয়া মেনে নিয়ে অটোমেশন পদধতি নজরদারী সহ উন্নত করার আশ্বাস প্রদান করেন। ঢাকার যাত্রীদের ভাড়ার সাথে মিল রেখে দুবাই, লন্ডন, জেদ্দা সহ সিলেট অঞ্চলের যাত্রীদের বিমান ভাড়া নির্ধারণ করার সিদ্ধান্ত হয়। আগামী হজ্ব মৌসুমে সিলেট হজ্ব যাত্রীদের সরাসরি জেদ্দা ও মদিনা সহ ৫টি ফ্লাইট দাবী করা হলে সভায় বিমানের কর্মকর্তারা উক্ত দাবী গ্রহণ করেন। আগামী অক্টোবর মাস থেকে মদিনা ৪ টি ফ্লাইট সহ দিল্লী, চায়না ফ্লাইট আরম্ভ হওয়ার আশ্বাস প্রদান করেন। এ ছাড়া সিলেট যাত্রীদের জন্য ট্রানজিট এ হয়রানী বন্ধ সহ হোটেল ও খাবার ব্যবস্থা উন্নত করার বিষয়টি গুরুত্ব সহকারে গ্রহণ করেন। আগামী এক বৎসরের মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বহরে আরো কয়েকটি নতুন বিমান যুক্ত হবে এবং আসন সংকট খুব তাড়াতাড়ি সমাধান হবে বলে নতুন ডি.এম.এস এয়ার কমোডর মাহবুব জাহান খাঁন আটাবের নেতৃবৃন্দকে আশ্বস্থ করেন এবং রানওয়ের শক্তি বৃদ্ধির কাজ দ্রুত গতিতে সম্পূর্ণ করে ২০২০ইং সনের জুন মাসের মধ্যে বিশ্বের বিভিন্ন গন্তব্যে সিলেট থেকে সরাসরি ফ্লাইট চালু করার বিষয়টিও প্রায় চূড়ান্ত বলে কর্তৃপক্ষ আটাবকে অবহিত করেন। আসন সংকট নিরসনে এবং বুকিং ব্যবস্থা নিয়ে কাজ করে যাচ্ছে বিমান। যার সুফল সিলেট এর যাত্রী সহ বিমানে ভ্রমণকারী সকলেই ভোগ করতে পারবেন।
সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ছিলেন বিমান সিলেট অফিসের ব্যবস্থাপক হেলাল উদ্দিন, সহকারী ব্যবস্থাপক শাহনেওয়াজ সহ অন্যান্য কর্মকর্তা, আটাব সিলেট অঞ্চলের চেয়ারম্যান আব্দুল জব্বার (জলিল), আটাব সেক্রেটারী জিয়াউর রহমান খাঁন রেজওয়ান, জয়েন্ট সেক্রেটারী মাহমুদ আহমদ চৌধুরী, আটাব কার্যকরী সদস্য জুনায়েদ আলী, দেওয়ান রুশ চৌধুরী, গিয়াস উদ্দিন আমজাদ প্রমুখ। বিজ্ঞপ্তি