বাংলাদেশের কমিউনিস্ট পার্টির ৭১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

19

সিপিবি সিলেট জেলা কমিটির সাবেক সাধারণ সম্পাদক এবং যুক্তরাজ্য সিপিবি’র অন্যতম নেতা কমরেড আবিদ আলী বলেছেন, ভাষা আন্দোলন, মুক্তিযোদ্ধ, সৈরাচার বিরোধী গণতান্ত্রিকসংগ্রাম, সাম্প্রদায়িকতা ও সাম্রাজ্যবাদ বিরোধী লড়াই, জাতীয় সম্পদ রক্ষার আন্দোলন, যুদ্ধাপরাধী সংগঠন জামায়াত শিবির নিষিদ্ধের আন্দোলন সহ এ দেশের সকল প্রগতিশীল আন্দোলন সংগ্রামেই সিপিবি অগ্রজ ভূমিকা পালন করে আসছে।। প্রতিষ্ঠার পর থেকে প্রায় অর্ধেক সময় কমিউনিস্ট পার্টি বেআইনী ছিল, এমন কি স্বাধীন দেশে ও কমিউনিস্ট পার্টিকে একাধিকবার বে-আইনি হতে হয়েছে। দ্বি-দলীয় মেরু করণের বাইরে বাম গণতান্ত্রিক বিকল্প বলয় গড়ে তোলার কঠিন ও জটিল পথ পরিক্রমায় আন্দোলন করতে যেয়ে জেল-জুলুম-নির্যাতন সহ্য করতে হচ্ছে। নানামুখী তৎপরতায় সিপিবি তার প্রচেষ্টা অব্যাহত রেখেছে। দেশ ও জাতীর কাঙ্খিত মুক্তির জন্য সমাজতন্ত্রের লক্ষ্যে বিপ্লবী গণতান্ত্রিক পরিবর্তন সাধনে সিপিবি বদ্ধ পরিকর।
তিনি গত ৬ মার্চ বুধবার সন্ধ্যা ৭ টায় নগরীর রিকাবীবাজারস্থ পার্টি কার্যালয়ে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
সিপিবি সিলেট জেলা কমিটির সভাপতি কমরেড হাবিবুল ইসলাম খোকার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট আনোয়ার হোসেন সুমন’র সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন উদীচী সিলেট জেলা সংসদের সভাপতি কমরেড এনায়েত হাসান মানিক, কমরেড সাথী রহমান, কমরেড তুহিন কান্তি ধর, কমরেডরতন দেব, কমরেড তপন চৌধুরী, কমরেড বিধান দেব, কমরে দেবব্রত পাল, বংলাদেশ যুব ইউনিয়ন সিলেট জেলা কমিটির সাধারণ সম্পাদক কমরেড নিরঞ্জন দাস খোকন, কমরেড এডভোকেট মনির উদ্দিন, সন্দিপ দেব, রাশেদ আহমদ, ছাত্র ইউনিয়ন সিলেট জেলা কমিটির সভাপতি সরোজ কান্তি, সাধারণ সম্পাদক নাবিল হোসেন, তন্ময় পাল প্রমুখ। বিজ্ঞপ্তি